ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮ ১১:০২:৫১

Ekushey Television Ltd.

৬০০ মিটার দৃশ্যমান হলো পদ্মা সেতু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১০ এএম, ১৩ মে ২০১৮ রবিবার | আপডেট: ০৯:১২ এএম, ১৩ মে ২০১৮ রবিবার

চতুর্থ স্প্যান বসানো হয়েছে পদ্মা সেতুতে। রোববার সকাল পৌনে ৭টায় শরীয়তপুরের জাজিরার নাওডোবা প্রান্তের ৪০ ও ৪১ নম্বর পিলারের ওপর এই সুপার স্ট্রাকচার বসানো হয়। চতুর্থ স্প্যানটি বসানোর কারণে ৬০০ মিটার দৃশ্যমান হলো পদ্মা সেতু। পদ্মা সেতু প্রকল্পের সার্ভেয়ার (সিএসসি) মীর ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

সেতু বিভাগ সূত্রে জানা যায়, তিন হাজার ১৪০ টন ওজনের একটি ভাসমান ক্রেন দিয়ে মাওয়া থেকে জাজিরা প্রান্তে স্প্যানটি আনা হয়। গতকাল শনিবার বিকেলে ১৫০ মিটার দৈর্ঘ্যের স্প্যানটি এসে পৌঁছে। এমন ৪১টি স্প্যান জোড়া দিয়েই তৈরি হবে স্বপ্নের পদ্মা সেতু।

রোববার ভোরে ৪১ও ৪২ নম্বর খুঁটির কাছাকাছি ক্রেনটি নেওয়া হয়। সকালে ক্রেন দিয়ে ৪০ ও ৪১ নম্বর খুঁটির ওপরে স্প্যানটি তোলার কাজ শুরু হয়। সকাল পৌনে ৭টায় দিকে স্প্যানটি পুরোপুরি খুঁটির ওপর স্থাপন করা হয়।

এর আগে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নম্বর পিলারের মধ্যে প্রথম স্প্যান, ২০১৮ সালের ২৮ জানুয়ারি ৩৮ ও ৩৯ নম্বর পিলারের মধ্যে দ্বিতীয় স্প্যান ও গত ১১ মার্চ ৩৯ ও ৪০ নম্বর পিলারের মধ্যে তৃতীয় স্প্যানটি বসানো হয়। ৩ মাসের ভেতর আরেকটি স্প্যান বসানো হলো পদ্মা সেতুতে।

এসএইচ/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি