ঢাকা, রবিবার   ২০ জুন ২০২১, || আষাঢ় ৫ ১৪২৮

যথাযোগ্য মর্যাদায় নিউইয়র্কে শোক দিবস পালন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৬, ১৮ আগস্ট ২০১৮

গভীর শোক, শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায়  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের ব্রুকলিন শাখা আওয়ামী লীগের নেতা-কর্মীরা। 

জাতির জনকের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শুক্রবার (১৭ আগস্ট) নিউ ইয়র্কের স্থানীয় সময় সন্ধ্যা ৬ টায় ম্যাগডোনাল্ডের চার্জ এভিনিউ’র আবদুল্লাহ রেস্টুরেন্টে মিলাদ মাহফিল, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন, টাঙ্গাইল ৫ আসনের সংসদ সদস্য সানোয়ার হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ব্রুকলিন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নজরুল।

বিশেষ অতিথি ছিলেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ- সভাপতি শামসুউদ্দিন আজাদ, মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ নেতা হেদায়েতুল ইসলাম মিন্টু।  প্রধান অতিথি  বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক ও বেদনার দিন। এই দিনে ঘাতকেরা সপরিবারে হত্যা করেছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ইতিহাসে এই  রকম নৃশংস হত্যাকাণ্ডের নজির নেই। এই দিনে বাংলাদেশ হারিয়েছে তার স্থপতিকে, বাংলাদেশিরা হারিয়েছেন তাদের জাতির পিতাকে, বাঙালি হারিয়েছে ইতিহাসের শ্রেষ্ঠ বাঙালিকে।

মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ নেতা হেদায়েতুল ইসলাম মিন্টু বলেন, ‘একাত্তরের পরাজিত শক্তি বাঙ্গালি জাতির জনককে  হত্যা করলেও তার নীতি ও আদর্শকে মুছে ফেলতে পারেনি। যতদিন বাংলাদেশ ও বাঙালি থাকবে, ততদিন জাতির জনকের নাম এ দেশের লাখো কোটি বাঙালির অন্তরে চির অম্লান হয়ে থাকবে।’

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে তাঁর ত্যাগ ও তিতিক্ষার দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ ধারণ করে ক্ষুধা-দারিদ্রমুক্ত এবং শান্তিপূর্ণ-সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে সবাইকে আত্ননিয়োগ করতে হবে। এছাড়া বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন স্তর ও সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। 

কেআই/

 

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি