ঢাকা, রবিবার   ০৭ মার্চ ২০২১, || ফাল্গুন ২২ ১৪২৭

স্থবির বিশ্বে অকৃত্রিম ভালোবাসার ভীষণ দরকার (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৩, ১৪ ফেব্রুয়ারি ২০২১

মহামারি করোনায় স্থবির বিশ্বে মানবিকতা ও অকৃত্রিম ভালোবাসার ভীষণ দরকার। মুখোশে ঢেকে কিংবা গৃহবন্দী থেকে অদৃশ্য শত্রুর সঙ্গে নীরব যুদ্ধেও এই কালে অমৃতের সন্ধান দেয় ভালোবাসা। দিবসের আনুষ্ঠানিকতা প্রাচীন রীতি হলেও দ্রোহ ও মমতার প্রতীক সেইন্ট ভ্যালেনটাইন বিরাজ করেন সর্বত্র।

দাস যুগের নিষ্ঠুরতার বিরোধীতা, কিংবা অন্ধ কারারক্ষীর কন্যার চিকিৎসার অপরাধে ধর্ম প্রচারক সেন্ট ভ্যালেনটাইনের মৃত্যুদণ্ডের ক্ষণ থেকে বিশ্ব ভালোবাসা দিবস। 

বসন্ত আগমনীর প্রচার দিকে দিকে, মহামারির দাগ মুছে প্রকৃতিও প্রকাশ করেছে আপন রূপ। ফুলের জলসায় অনুরাগীর ভীড়, বছরান্তে ভালোবাসা দিবসের আয়োজনও ভিন্ন।

ফুল ক্রেতারা জানান, আজ ভালোবাসা দিবস, ভাইবোন নিয়ে বের হয়েছি। ফুল বিক্রেতারা জানান, লাভের দিকে তাকাচ্ছি না, প্রতিবছর অনুষ্ঠানে ফুল মানুষকে দিয়ে থাকি এবারও দিব আমরা।

গৃহবন্দী দশা থেকে প্রিয়জনের সান্নিধ্যের সুযোগ করে দিয়েছে ভালোবাসার হলুদ ফাল্গুন।

বসন্ত দিবসে এক জুটি বলেন, মানুষ প্রিয়জনের সান্নিধ্য পাক, এরকম করোনা মহামারী আর যেন কোন দিন না আসে। একটা বছর আমরা বাসায় বন্দি ছিলাম। ভালোবাসার মানুষ হোক, প্রিয়জন হোক যাদের সাথে আমরা দেখা করতে পারতাম না। আমি চাই এবারের বসন্ত এবং ভালোবাসা দিবস সেটা দূর করে ফেলুক।

ভালোবাসার আছে বহুমুখী নাম, আছে বৈচিত্র। যা চতুর্ভুজ আয়তনের গণ্ডি অতিক্রম করার দুর্বার সাহস জোগায়।

এক মা জানালেন, আমরা চাই না ভবিষ্যতে এরকম কোনও প্রভাব ফেলুক, যা বাচ্চারা এবং আমরা সবাই আলাদা হয়ে যাই। সবাইকে ফাল্গুন ও ভালোবাসার শুভেচ্ছা।

সেবাই যাদের ধর্ম, মানুষের কল্যাণই যাদের ব্রত, এই করোনার দিনগুলোতে সেই চিকিৎসকদের ভালোবাসার আরেক পৃথিবী হয়ে উঠেছিলো হাসপাতাল।

চিকিৎসক অধ্যাপক মামুন আল মাহতাব স্বপ্নীল বলেন, করোনাকালে আমাদের নতুন নতুন শিক্ষা, তার মধ্যে বড় শিক্ষা হচ্ছে মানুষের প্রতি মানুষের মমতা আর ভালোবাসা। আমরা দেখেছি করোনাকালে কিভাবে স্বাস্থ্যসেবার কর্মীরা মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন, আমরা দেখেছি মানুষ কিভাবে মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। আমরা দেখেছি মাননীয় প্রধানমন্ত্রী কি অপার মমতায় তার দেশের মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। যদি আমরা সত্যিই ঘরের মানুষগুলোকে ভালোবাসি, দেশের মানুষগুলোকে ভালোবাসি তাদের জন্যই আমাদের টিকা নিতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

মানবিকতার বহুমাত্রিক স্রোতে ভালোবাসা মিশে থাকুক, গড়ে উঠুক মানবিক পৃথিবী। 

ভিডিও-

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি