ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবসে চট্টগ্রাম সমিতি ঢাকা’র চিত্রাঙ্কন প্রতিযোগিতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৩, ১৮ মার্চ ২০২২ | আপডেট: ১৬:০৩, ১৮ মার্চ ২০২২

শিশু প্রতিযোগিদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন শিক্ষা উপমন্ত্রী

শিশু প্রতিযোগিদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন শিক্ষা উপমন্ত্রী

চট্টগ্রাম সমিতি ঢাকা’র উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) রাজধানীর ৩২ তোপখানা রোডস্থ সমিতি ভবনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী (নওফেল), এমপি।

শিশু-কিশোর প্রতিযোগী ও তাদের অভিভাবকদের উপস্থিতিতে পুরো ভবন মুখরিত হয়ে ওঠে। একটি শিশুর জম্মদিনের মতো হইচই করেই বঙ্গবন্ধুর জন্মদিন উযাপন করা হয়। 

ছবি এঁকে শিশুরা পেয়েছে পুরস্কার। এছাড়া অংশগ্রহণকারী সকল প্রতিযোগীকেই দেয়া হয়েছে বিশেষ পুরস্কার, নানান উপহার এবং বেঙ্গল বিস্কুটের সৌজন্যে বিস্কুট।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী (নওফেল) বলেন, “ছোট্ট শিশুমণিরা আজকে যাঁর জন্মদিনে তোমরা এখানে এসেছো, চিত্রাঙ্কন করেছো; তিনি আমাদের সকলের প্রিয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তোমরা অনেক বড় হবে। বাড়ির ভেতরে শুধু বই নিয়ে পড়ে থাকবে না, ছাদে গিয়ে আকাশ দেখো। আকাশের মত বিশাল হওয়ার চেষ্টা করবে।’ 

এছাড়া চট্টগ্রাম সমিতি-ঢাকা’র সভাপতি জয়নুল আবেদীন জামালের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন হিরো এবং বক্তব্য রাখেন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. আনসারুল করিম। 

বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা শিল্পী স্বপন আচার্য্য ও ডিজাইনার চন্দ্রশেখর সাহা। 

উল্লেখ্য, চিত্রাঙ্কন প্রতিযোগিতার তিন বিভাগের ক-বিভাগ থেকে জাভের হোসেন, কর্ণিয়া হাসান ও জাফরিন ইসলাম যথাক্রমে ১ম, ২য় ও ৩য় স্থান, খ-বিভাগ থেকে মোনালিসা, অর্পি বড়ুয়া ও ফাইরুজ ইসলাম যথাক্রমে ১ম, ২য় ও ৩য় স্থান এবং গ-বিভাগ থেকে উরসিয়া, অরণ্য ও আফলাহ বিনতে জহির যথাক্রমে ১ম, ২য় ও ৩য় স্থান হিসেবে বিজয়ী হয়েছেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান প্রফেসর হান্নানা বেগম, নির্বাহী পরিষদের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার উজ্জ্বল মল্লিক, আলহাজ্ব মোঃ খোরশেদুল আলম, অর্থ সম্পাদক মোহাম্মদ নাছের (নাছির), যুগ্ম সাধারণ সম্পাদক মাহ্মুদ সালাহ্উদ্দীন চৌধুরী, মোঃ গিয়াস উদ্দীন চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তফা ইকবাল চৌধুরী মুকুল, শিক্ষা ও পাঠাগার সম্পাদক রাহুল বড়ুয়া।

এছাড়া ক্রীড়া সম্পাদক সৈয়দ আলম, সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ তৌহিদুর রহমান, স্বাস্থ্য ও সমাজ কল্যাণ সম্পাদক মোহাম্মদ মনসুর আলী চৌধুরী, আন্তর্জাতিক সম্পাদক মহিউদ্দিন আহমদ চৌধুরী,  নির্বাহী সদস্য মোঃ গিয়াস উদ্দীন খান, নাছির উদ্দিন, মোহাম্মদ আব্দুল হালিম, মোঃ গিয়াস উদ্দীন, মোহাঃ আবু নাসের তালুকদার, মোকছেদ আলম মনজু, সাবেক সধারণ সম্পাদক ও পদাধিকার বলে নির্বাহী সদস্য মোঃ আবদুল মাবুদ প্রমুখসহ অনেক সদস্য উপস্থিত ছিলেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি