ঢাকা, শনিবার   ১৩ জুলাই ২০২৪

নানা স্বাদের বাহারি ইফতার ও সেহেরী ডেলিভারি দিচ্ছেন যারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৫, ২৬ এপ্রিল ২০২২ | আপডেট: ১৯:৪৭, ২৬ এপ্রিল ২০২২

প্রত্যেক বছরের মত এবারও পালিত হছে সিয়াম সাধনার মাস রমজান। ব্যস্ত জীবনের এ সময়ের একটি গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে ইফতার। সারাদিন রোজা রেখে সকলেই চান তৃপ্তি সহকারে ইফতারি করতে। কিন্তু দৈনন্দিন জীবনের নিত্ত-নৈমিত্তিক কিছু অসুবিধা যেন এ মাসে আরও প্রকট হয়ে ওঠে। এর মধ্যে আবার গ্যাস সংকট, যানজট থাকায় অনেকেই ইফতারি নিয়ে থাকেন দুশ্চিন্তায়। আবার একঘেয়েমি ইফতারি থেকে মুখরোচক খাবার খাওয়ার ইচ্ছাও থাকে অনেক রোজাদারের।

দোকানে কেনাবেচার পাশাপাশি গ্রাহকদের এ অসুবিধার কথা বিবেচনায় এনে হোটেল, রেস্তোরাঁর সদ্য তৈরি করা ইফতারি পৌঁছে দেওয়ার কাজটি করছে বিভিন্ন ফুড ডেলিভারি প্রতিষ্ঠান। শুধু ইফতারি নয়। রেস্টুরেন্টে তৈরি করা সেহরিও যথাসময়ে পৌঁছে দিচ্ছে তারা।

এসব ফুড ডেলিভারি প্রতিষ্ঠানের মধ্যে রয়েছ- ফুডপান্ডা, পাঠাও ফুড, হাংরিনাকি। এছাড়া কিছু রেস্তোরাঁ নিজস্ব ব্যবস্থাপনায় ফেসবুক বা মুঠোফোন নম্বর ব্যবহার করে ইফতারি ও রাতের খাবার গ্রাহকের ঘরে পৌঁছে দিচ্ছে।

বেসরকারি চাকরিজীবী মোঃ মাজহারুল আলম বলেন, ফুড ডেলিভারি কোম্পানিগুলো বিভিন্ন অফার দিচ্ছে, এতে করে বিভিন্ন রেস্তোরাঁয় ইফতারি প্যাকেজের দাম কম পড়ছে। আবার রেস্তোরাঁর খাবার নিয়ে অফিসে বসে খেতে পারছি। এর ফলে সময় এবং খরচ দুই ই সাশ্রয় হচ্ছে। 

পবিত্র রমজান মাসে গ্রাহকদের ভিন্ন স্বাদের আর আইটেমের ইফতারি চাহিদা পূরণে আবারও ‘ইফতারওয়ালা নিয়ে এসেছে জনপ্রিয় ফুড ও গ্রোসারি ডেলিভারি প্ল্যাটফর্ম ফুডপ্যান্ডা। এর আয়োজনে রাজধানীর উত্তরা, বসুন্ধরা, বনানী, গুলশান ও মোহাম্মদপুর, ধানমন্ডি, বেইলি রোড ও মিরপুর এরিয়ায় দেশি-বিদেশি বাহারি সব ইফতার আইটেম পাওয়া যাচ্ছে।

ইফতারে বিভিন্নজনের পছন্দ থাকে বিভিন্ন রকম। সব মানুষের রুচিকে প্রাধান্য দিয়ে ইফতারওয়ালাতে রয়েছে নানান স্বাদের ইফতার আইটেম ও প্ল্যাটার। লাহোরি হালিম, জাফরানি শাহি রেশমি জিলাপি, দই বড়া, রেশমি চিকেন টিক্কা, বিফ শিক কাবাব, আফগানি চিকেন কাবাব, ডিম চপ, পরোটা মিলছে ইফতারওয়ালার এ আয়োজনে।


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি