ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

মানবপাচার চক্রের হোতা আবুল কালাম গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৪, ১৮ জুলাই ২০২২

সংঘবদ্ধ মানবপাচার ও প্রতারক চক্রের হোতা আবুল কালামকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)। এ সময় ১৪টি পাসপোর্ট, ৬টি নকল বিএমইটি কার্ড, আর্থিক লেনদেনের বিভিন্ন লেজার, রেজিস্টার ও ডায়েরি জব্দ করা হয়।

সোমবার (১৮ জুলাই) দুপুরে কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ। 

তিনি বলেন, র‍্যাব-৩র চৌকস আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রোববার (১৭ জুলাই) রাতে রাজধানীর পল্টন এলাকায় অভিযান পরিচালনা করে আন্তর্জাতিক মানবপাচারকারী প্রতারক চক্রের হোতা মোঃ আবুল কালাম (৪১)কে গ্রেফতার করতে সক্ষম হয়।

র‌্যাব কর্মকর্তা আরও বলেন, মানবপাচার ও প্রতারক চক্র মধ্যপ্রাচ্য হয়ে ইউরোপে পাঠানোর প্রলোভন দেখিয়ে ভুয়া ভিসা ও নকল বিএমইটি কার্ড সরবরাহ করে বিদেশ যেতে ইচ্ছুকদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়ে তাদের সর্বশান্ত করেছে। এ রকম কিছু সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব ছায়া তদন্ত শুরু করে।

প্রতারক আবুল কালাম জনশক্তি রপ্তানির কোন বৈধ লাইসেন্স ছাড়াই দীর্ঘদিন ধরে জনশক্তি রপ্তানির নামে অবৈধভাবে মধ্যপ্রাচ্যে লোক প্রেরণ করে আসছিলেন।

চক্রটির আরও ৬-৭ জন সদস্য রয়েছেন। বিভিন্ন দেশে লোক পাঠানোর কথা বলে প্রতারণায় এর আগেও তারা গ্রেফতার হয়েছিলেন। এরপরেও এমন প্রতরণা থামছে না কেন। এমন এক প্রশ্নের জবাবে র‌্যাব-৩ এর অধিনায়ক বলেন, “এটি একটি দীর্ঘ প্রক্রিয়া। যারা বিদেশ যেতে চান তাদের কিছুটা সচেতন হতে হবে।”

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি