ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

মতিঝিলে গার্মেন্টস কর্মীদের অবরোধ, তীব্র যানজট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৫, ১ নভেম্বর ২০২২

বকেয়া বেতন ও চাকরির দাবি জানিয়ে রাজধানীর মতিঝিলে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন কমলাপুর অলিও গার্মেন্টসের কর্মীরা। সকাল সাড়ে ৮টার পর থেকেই রাস্তায় অবস্থান নেন তারা। এতে মতিঝিল, আরামবাগসহ আশপাশের এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (১ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে মতিঝিল বিভাগে অতিরিক্ত উপ কমিশনার এনামুল হক মিঠু গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

অতিরিক্ত উপকমিশনার বলেন, “সকাল থেকে অলিও গার্মেন্টসের কর্মীরা মতিঝিল চত্বর থেকে শুরু করে আরামবাগ মোড় নটরডেমের সামনের রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে‌। যেকোনও ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।”

এনামুল হক মিঠু বলেন, “আমরা গার্মেন্টসের মালিক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছি। তাদের এখানে আনার ব্যবস্থা করছি। এছাড়া আমরা গার্মেন্টস বিক্ষোভকারী কর্মীদের সঙ্গেও কথা বলছি, আশা করি সমস্যা সমাধান হয়ে যাবে।”

জানা গেছে, মতিঝিল মডেল হাই স্কুলের সামনে অলিও গার্মেন্টসটি কয়েক মাস আগে কর্তৃপক্ষ বন্ধ করে দেন। তবে তারা নতুন করে উত্তরা চৈতী গার্মেন্টসের পাশে নতুন প্রতিষ্ঠান চালু করেছেন। এই কয়েক মাসের বকেয়া বেতনের দাবিতে রাস্তায় নেমেছেন শ্রমিকরা।

কর্মীরা জানান, এই অলিও গার্মেন্টসটি ইনভয় গ্রুপের একটি প্রতিষ্ঠান। তবে মালিকপক্ষের কোনও কর্মকর্তা এসে আশ্বাস দিলে তারা রাস্তা ছেড়ে দেবেন।

এদিকে গার্মেন্টস কর্মীদের অবরোধে মতিঝিল শাপলা চত্বর, আরামবাগ, কমলাপুর, ফকিরাপুল মোড়, দৈনিক বাংলা, পল্টন ও কাকরাইল এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি