ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ডিপিডিসি’র বিল নেবে রবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৯, ২২ মার্চ ২০১৮ | আপডেট: ১১:০৩, ২৫ মার্চ ২০১৮

ঢাকা ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) এর বিদ্যুত বিল পরিশোধ করা যাবে ‘রবি-ক্যাশ’ এর মাধ্যমে। এর ফলে দেশের অন্যতম বৃহত মোবাইল অপারেটর প্রতিষ্ঠানটির গ্রাহকেরা আগের তুলনায় আরও সহজ ও সুবিধাজনক উপায়ে তাদের প্রি-পেইড বিদ্যুত বিল পরিশোধ করতে পারবেন।

বিদ্যুত বিল গ্রহণ বিষয়ে সম্প্রতি রবি এবং ডিপিডিসি’র মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

রবির চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমেদ এবং ডিপিডিসির কোম্পানি সেক্রেটারি জয়ন্ত কুমার শিকদার নিজ নিজ প্রতিষ্ঠনের পক্ষে চুক্তিপত্রে সই করেন। এসময় ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান, নির্বাহী পরিচালক (ফিন্যান্স)মো. গোলাম মোস্তফা, নির্বাহী পরিচালক (এইচআর) আবু তাজ মোহাম্মদ জাকির হোসেন, নির্বাহী পরিচালক (অপারেশন) এটিএম হারুন-অর-রশিদ, নির্বাহী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. রামিজ উদ্দিন সরকার এবং রবি এম-মানি অ্যান্ড রেগুলেটরির ভাইস প্রেসিডেন্ট দেওয়ান নাজমুল হাসান, ডিজিটাল অ্যাডভের্টাইজিংয়ের মহাব্যবস্থাপক  মো. সানজিদ হোসেন, এম-মানির মহাব্যবস্থাপক মো. জাহিদ হোসেন ও মোহাম্মদ ফারুক হোসেন, ব্যবস্থাপক মো. ফিরোজ কবিরসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

এসময় প্রতিষ্ঠান দুইটির পক্ষ থেকে জানানো হয়, ডিপিডিসির বিলিং সিস্টেমের সাথে সমন্বয়ের মাধ্যমে কাজ করবে রবির বিল পেমেন্ট প্লাটফর্ম ‘রবি ক্যাশ। রবি ক্যাশের মাধ্যমে বিল পরিশোধ করার সাথে সাথে তা ডিপিডিসির সিস্টেমে আপডেট হয়ে যাবে। রবি ওয়াক ইন সেন্টার (ডব্লিউআইসি), রবি ক্যাশ পয়েন্ট বা নিজস্ব মোবাইল ফোনের মাধ্যমে গ্রাহকরা বিল পরিশোধ করতে পারবেন। মোবাইল ফোনের মাধ্যমে বিল পরিশোধের ক্ষেত্রে প্রথমে গ্রাহকদের নিকটস্থ ডব্লিউআইসি বা রবি ক্যাশ পয়েন্ট থেকে ইলেকট্রনিক ফ্লোট (রবিক্যাশ) ক্যাশ ইন করতে হবে।

বিল পরিশোধের সাথে সাথে গ্রাহককে একটি নিশ্চিতকরণ এসএমএস পাঠানো হবে। বিল পরিশোধের ক্ষেত্রে রবির বিল পরিশোধ ব্যবস্থা বা রবি ক্যাশ পুরোপুরি নিরাপদ ও নির্ভরযোগ্য। বিদ্যুৎ বিল পরিশোধ ছাড়াও গ্রাহকরা রবি ক্যাশ এজেন্ট বা রবি ক্যাশ ব্যবহার করে নিজের মোবাইল ফোনের মাধ্যমে ট্রেনের টিকিটও কিনতে পারবেন বলে জানায় রবি।

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি