ঢাকা, মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২, || মাঘ ১২ ১৪২৮

ভারতে ওমিক্রনে আক্রান্ত একলাফে ২১

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৬, ৫ ডিসেম্বর ২০২১

ভারতের মহারাষ্ট্রে ৭ জন এবং রাজস্থানের জয়পুরে আরও ৯ জনের শরীরে করোনা ভাইরাসের নতুন প্রজাতি ওমিক্রন শনাক্ত হয়েছে। এ নিয়ে প্রতিবেশি দেশটিতে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্য়া পাঁচ থেকে বেড়ে দাঁড়াল ২১ জনে। রোববার রাতে মহারাষ্ট্র ও রাজস্থানের স্বাস্থ্য দফতরের বরাতে এই তথ্য দিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

মহারাষ্ট্রের আক্রান্তরা সবাই পুণের বাসিন্দা বলে জানা গেছে। আর জয়পুরের আক্রান্তরা সবাই একই পরিবারের সদস্য। আক্রান্ত ৯ জনের মধ্য়ে ৪ জনই আবার দক্ষিণ আফ্রিকা ফেরত। 

ভারতীয় গণমাধ্যম জানায়, গত ২৪ নভেম্বর নাইজেরিয়ার লাগোস থেকে ভাইয়ের সঙ্গে দেখা করতে আসেন ৪৪ বছরের এক নারী। সঙ্গে আসেন তাঁর দুই কন্যাও। আর এই তিন জনই করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত বলেই জানায় পুণের ন্যাশনাল ইন্সস্টিটিউট অব ভাইরোলজি। 

সংস্থাটির দেয়া তথ্যানুযায়ী, ওই তিন জনের থেকেই ওই নারীর ৪৫ বছরের ভাই, ভাইয়ের দুই মেয়েও ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। এর পাশাপাশি সদ্য ফিনল্যান্ড ভ্রমণ সেরে পুণে ফেরা ৪৭ বছর বয়স্ক এক ব্যক্তিও ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। ঘটনাচক্রে প্রাপ্তবয়স্ক চার জনেরই জোড়া টিকা নেয়া ছিল। বাকি তিন জন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় টিকাকরণের আওতায় আসেননি।

এদিকে দেশটির রাজধানী দিল্লিতেও একজনের শরীরে ওমিক্রনের উপস্থিতি পাওয়া গেছে। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন বলেন, ‘ওই ব্যক্তি তানজানিয়া থেকে ক’দিন আগেই দিল্লিতে এসেছেন। তার পরই তিনি অসুস্থ বোধ করতে থাকেন। নমুনা পরীক্ষা করে দেখা যায় তিনি ওমিক্রনে আক্রান্ত।’

এর আগে মহারাষ্ট্রের ডোম্বিভলি ও গুজরাটে একজন করে এবং কর্নাটকে দু’জন করোনার নতুন এই প্রজাতিতে আক্রান্তের সন্ধান পাওয়া যায়। সূত্র- আনন্দবাজার অনালাইন।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি