ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

দেশে করোনায় আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়াল 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪১, ১৮ জুন ২০২০

সংক্রমণ শুরুর ১০২ তম দিনে দেশে করোনাক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ভাইরাসটি শনাক্ত হয়েছে ৩ হাজার ৮০৩ জনের দেহে। এতে করে আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লাখ ২ হাজার ২৯২ জনে দাঁড়িয়েছে। 

আজ বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

একই সময়ে আরও ৩৮ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে দেশে করোনায় ভুগতে থাকা ১ হাজার ৩৪৩ জনের মৃত্যু হয়েছে। 

এছাড়া, বরাবরের মতো করোনা থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধও জানান ডা. নাসিমা।

এদিকে, আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় দুপুর পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে করোনার শিকার ৮৪ লাখ ১৯ হাজার ৩৫৯ জন মানুষ। এর মৃত্যু হয়েছে ৪ লাখ ৫১ হাজার ৭০৫ জনের। আর গত ঘণ্টায় বিশ্বে ১ লাখ ৪২ হাজার ৮৭২ জন মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হন। প্রাণ হারান আরও ৫ হাজার ২৬৪ জন। 

প্রসঙ্গত, গত বছরের ১৭ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি