ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

করোনায় ইএনটি বিশেষজ্ঞ ডা. ললিত কুমারের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৩, ২২ জুন ২০২০

মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে আরও একজন চিকিৎসকের (অবসরপ্রাপ্ত) মৃত্যু হয়েছে। তিনি প্রখ্যাত নাক, কান ও গলা (ইএনটি) বিশেষজ্ঞ ডা. ললিত কুমার দত্ত।

গতকাল রবিবার রাত ১১টায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সসিবিলিটির (এফডিএসআর) যুগ্ম সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, নাক কান ও গলা রোগ বিশেষজ্ঞ ডা. ললিত কুমার দত্ত গত ২০ জুন করোনাভাইরাস উপসর্গ নিয়ে ওই হাসপাতালে ভর্তি হন। রোববার সকালে অবস্থার অবনতি ঘটলে তাকে আইইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গভীর রাতে তিনি মারা যান।

ডা. রাহাত আনোয়ার চৌধুরী জানান, ডা. ললিত কুমার দত্তকে নিয়ে করোনায় এখন পর্যন্ত ৪৪ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। এ ছাড়া, করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৭ জন চিকিৎসক।

এর আগে, করোনায় আক্রান্ত হয়ে গত ৩ জুন চট্টগ্রাম মেরিন সিটি মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক (মেডিসিন) ডা. এহসান, ৪ জুন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ইমারজেন্সি মেডিকেল অফিসার ডা. মুহিদুল হাসান এবং ১৭ জুন চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের সিনিয়র আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. নুরুল হক মারা যান।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি