ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫১, ২৫ জুলাই ২০২০ | আপডেট: ১৬:০৩, ২৫ জুলাই ২০২০

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান- ফাইল ছবি

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান- ফাইল ছবি

নোভেল করোনায় আক্রান্ত হয়েছেন ভারতের মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। গত কয়েক দিন ধরে তিনি অসুস্থ বোধ করছিলেন। করোনার উপসর্গ দেখা দেওয়ায় সম্প্রতি ডাক্তারী পরীক্ষা করান। আজ শনিবার সকালে সেই প্রতিবেদনে তিনি করোনা পজেটিভ বলে উল্লেখ করা হয়। শুরু থেকেই বাড়িতে কোয়রান্টিনে থাকার সিদ্ধান্ত নেন তিনি। কিন্তু চিকিৎসকদের পরামর্শে পরে হাসপাতালে ভর্তি হন। খবর আনন্দবাজার পত্রিকা’র। 

এই প্রথম দেশটির কোনও মুখ্যমন্ত্রী করোনায় আক্রান্ত হলেন। এ দিন সকালে নিজেই সংক্রমণের কথা জানান শিবরাজ। টুইটারে তিনি লেখেন, ‘প্রিয় দেশবাসীকে জানাতে চাই যে, আমার শরীরে করোনার উপসর্গ দেখা দিয়েছিল। পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। আমার সংস্পর্শে যাঁরা এসেছেন, তাঁরা করোনা পরীক্ষা করিয়ে নিন। আমার ঘনিষ্ঠরা সকলে কোয়রান্টিনে রয়েছেন। আমি সমস্ত নিয়ম মেনে চলছি। ডাক্তারের পরামর্শ অনুযায়ী কোয়রান্টিনেই থাকব।’

সংক্রমণ থেকে বাঁচতে তিনি যথেষ্ট সাবধানতা অবলম্বন করেছিলেন, কিন্তু নানা সমস্যা নিয়ে মানুষ ছুটে আসতেন তাঁর কাছে। তাতেই তিনি সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছেন শিবরাজ। রাজ্যবাসীকে আরও সাবধানী হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হলেও আতঙ্কের কারণ নেই। বরং সঠিক সময়ে চিকিৎসা হলে মানুষ সুস্থ হয়ে ওঠেন বলে রাজ্যবাসীকে আশ্বাসও দেন শিবরাজ।

এদিকে টানা লকডাউন করেও ভারতে করোনার প্রকোপ ঠেকানো যায়নি। বরং আজ সকাল পর্যন্ত দেশে মোট সংক্রমিতের সংখ্যা ১৩ লাখ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ৩১ হাজার ৩৫৮। 

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি