ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

করোনায় আরও ৩২ জনের প্রাণ গেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৮, ১৬ আগস্ট ২০২০ | আপডেট: ১৮:২৩, ১৬ আগস্ট ২০২০

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের প্রাণ গেল। এ নিয়ে করোনায় এ পর্যন্ত ৩ হাজার ৬৫৭ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় এক হাজার ৩১৫ জন এবং এখন পর্যন্ত এক লাখ ৫৮ হাজার ৯৫০ জন সুস্থ হয়েছেন।

রবিবার (১৬ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে সর্বশেষ এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৬৩৬টি নমুনা সংগ্রহ এবং ১০ হাজার ১৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১৩ লাখ ৫১ হাজার ৬৬৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ২ হাজার ২৪ জন। এখন পর্যন্ত ২ লাখ ৭৬ হাজার ৫৪৯ জন শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক ২০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৪৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৫ জন পুরুষ এবং ৭ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ২ হাজার ৮৯০ জন এবং ৭৬৭ জন নারী মারা গেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন। 

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগে ১৪, চট্টগ্রামে ৩, রাজশাহীতে ৬, খুলনায় ২, বরিশালে ৩, সিলেটে ২ ও রংপুরে ২ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ৩১ জন এবং বাড়িতে একজন মারা গেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৫৭৯ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ২০ হাজার ৩৩৯ জন। আইসোলেশন থেকে ২৪ ঘণ্টায় ৪৪৯ জন এবং এখন পর্যন্ত ৪১ হাজার ৭৩৩ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৬২ হাজার ৭২ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে এক হাজার ৫২৬ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৬১১ জন এবং এখন পর্যন্ত ৪ লাখ ১৪ হাজার ৬৭৫ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৪ লাখ ৬৭ হাজার ৪৪১ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫২ হাজার ৭৬৬ জন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি