ঢাকা, বৃহস্পতিবার   ২২ এপ্রিল ২০২১, || বৈশাখ ৮ ১৪২৮

করোনায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ৪১০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১১, ২৫ ফেব্রুয়ারি ২০২১

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৫ জন মারা গেছে। তাদের মধ্যে ৪ জন পুরুষ ও ১ জন নারী। এ পর্যন্ত মোট মারা গেছে  ৮ হাজার ৩৮৪ জন। এই সময়ের মধ্যে শনাক্ত হয়েছেন ৪১০ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ৪৪ হাজার ৯৫৪ জন।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৫ হ‌াজার ৮৮৩টি নমুনা সংগ্রহ এবং ২১৪টি ল্যাবরেটরিতে ১৫ হাজার ৫৬০টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট ৪০ লাখ ৩ হাজার ২২৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৫৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৪হাজার ৭৫৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার শনাক্তের হার দুই দশমিক ৬৩ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৭৯ শতাংশ আর মৃত্যুর হার এক দশমিক ৫৪ শতাংশ।

এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ছয় হাজার ৩৪৩ জন পুরুষ এবং দুই হাজার ৪১ জন নারী মারা গেছেন। শতকরা হিসাবে যা পুরুষ ৭৫ দশমিক ৬৬ শতাংশ আর নারী ২৪ দশমিক ৩৪ শতাংশ। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের ৫ জনই ষাটোর্ধ্ব। তারা সবাই হাসপাতালে  মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৯৫৭ জনের মধ্যে আছেন ঢাকা বিভাগের ৬৮৩ জন, চট্টগ্রাম বিভাগের ১৭০ জন, রংপুর বিভাগের দুই জন, খুলনা বিভাগের ২৯ জন, বরিশাল ও রাজশাহী বিভাগের ১৮ জন করে এবং সিলেট বিভাগের ৩৭ জন।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি