ঢাকা, বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১, || শ্রাবণ ১৩ ১৪২৮

লকডাউন ঘোষণার দিনে শনাক্ত ৫৬৮৩, মৃত্যু ৫৮

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৫, ৩ এপ্রিল ২০২১

লকডাউন ঘোষণার দিনে মহামারী করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৫৮ জনের এবং শনাক্ত হয়েছে ৫ হাজার ৬৮৩ জন রোগী। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ২১৩ জনে এবং আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৩০ হাজার ২৭৭ জনে।

আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ সময়ে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৩৬৪ জন। যা নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৯ হাজার ৭৭৫ জন।

এর আগে শুক্রবার (২ এপ্রিল) দেশে ৬ হাজার ৮৩০ জনের দেহে করোনা শনাক্ত হয় এবং আক্রান্তদের মধ্যে মারা যান ৫০ জন। অন্যদিকে, গত এক সপ্তাহে এ নিয়ে ৩০৯ জনের প্রাণহানি ঘটেছে। মাঠের দৃশ্য বলছে, স্বাস্থ্যবিধি সম্পর্কে উদাসীন মানুষ। যে কারণে সংক্রমণ বাড়ছে আশঙ্কাজনকভাবে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুও।

করোনা আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শনিবার (৩ মার্চ) বিকাল পর্যন্ত বিশ্বে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ কোটি ৯ লাখ ৪২ হাজার ১২৫ জন এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ লাখ ৫২ হাজার ৮৯৮ জন। অন্যদিকে, এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ কোটি ৫৪ লাখ ২২ হাজার ৮৭৪ জন।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি