ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু আরও সাড়ে ৩ হাজার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩২, ৩০ এপ্রিল ২০২১

করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা ফের বাড়ল ভারতে। সেইসঙ্গে দৈনিক মৃত্যুও এই প্রথমবার সাড়ে ৩ হাজার ছাড়িয়েছে। এই আক্রান্ত বৃদ্ধির জেরে দেশটিতের এখন সক্রিয় রোগীর সংখ্যা ৩০ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃত্যু ছাড়িয়েছে ২ লাখ ৮ হাজার।

ভারতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৬ হাজার ৮৮৮ জন। এ নিয়ে ভারতে মোট আক্রান্ত হলেন ১ কোটি ৮৭ লাখ ৬২ হাজার ৯৭৬ জন। আর এসময়ে মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৪৫ জনের। একদিনে মৃত্যুর নিরিখে এই সংখ্যা গোটা মহামারী পর্বে ভারতে সর্বোচ্চ। গত বছর থেকে করোনাভাইরাস ২ লাখ ৮ হাজার ৩৩০ জন ভারতীয়র প্রাণ কেড়েছে।

আক্রান্ত বৃদ্ধির জেরে দেশটিতে সক্রিয় রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় রোগী বেড়েছে ১ লাখ ৬ হাজার ১০৫ জন। সব মিলিয়ে দেশে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩১ লক্ষ ৭০ হাজার ২২৮। এরই মধ্যে দেশে টিকাকরণও চলছে। গত ২৪ ঘণ্টায় ২১ লাখ ৯৩ হাজার ২৮১ জনকে কোভিডের টিকা দেওয়া হয়েছে। সব মিলিয়ে দেশে মোট টিকার ডোজ দেওয়া হয়েছে ১৫ কোটি ২০ হাজার ৬৪৮ জনকে।

মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৬৩ হাজার ৩০৯ জন আক্রান্ত হয়েছেন। উত্তরপ্রদেশে দৈনিক সংক্রমণ গত কয়েকদিন ৩০ হাজারের বেশি থাকলেও বৃহস্পতিবার তা ২৯ হাজার ৭৫১। তবে কর্নাটক (৩৯,০৪৭) এবং কেরলে (৩৫,০১৩) বৃহস্পতিবার নতুন আক্রান্ত বেড়েছে অনেকটাই। দিল্লিতে তা প্রায় ২৬ হাজার। 

এছাড়া পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, রাজস্থান, ছত্তীসগঢ়, অন্ধ্রপ্রদেশ, গুজরাটে আক্রান্তের সংখ্যা ১৫ হাজারের আশপাশে। মধ্যপ্রদেশ, বিহার, হরিয়ানাতেও ১২-১৩ হাজার লোক আক্রান্ত হচ্ছেন রোজ। ওড়িশা, তেলেঙ্গানা, পঞ্জাব, ঝাড়খণ্ড, উত্তরাখণ্ডে দৈনিক আক্রান্ত ১০ হাজারের কম হলেও এই রাজ্যগুলোর অবস্থা গত কয়েকদিনে অবনতি হয়েছে। সূত্র- আনন্দবাজার।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি