ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

নিউইয়র্কে বিনামূল্যে বাড়ি বাড়ি করোনার ওষুধ পৌঁছে দেওয়া হবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩২, ৩১ জানুয়ারি ২০২২

করোনায় আক্রান্তদের এবং যারা এই ভাইরাসে আক্রান্তের উচ্চ ঝুঁকিতে আছেন, তাদের বিনামূল্যে অ্যান্টিপিরাভিল বড়ি দিচ্ছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহর কর্তৃপক্ষ। এই ওষুধ রোগীদের বাড়িতে বাড়িতে পৌঁছে দেওয়া হবে বলেও ঘোষণা দিয়েছেন নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামস।

রোববার ব্রঙ্কসে এক সংবাদ সম্মেলনে মেয়র এরিক বলেছেন, ‌"করোনা আক্রান্ত কেউ যেন শহরে চলাচল না করে আমরা সেটি নিশ্চিত করতে চাই। আমরা চাই, লোকজন এই সুবিধা গ্রহণ করুক।"

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসনের (এফডিএ) অনুমোদিত ফাইজারের প্যাক্সোলোভিড এবং মের্কের অ্যান্টিভাইরাল বড়ি মলনুপিরাভির এখন থেকে সীমিত পরিসরে সহজলভ্য হবে।

স্থানীয় কোম্পানি অলটো ফার্মেসির সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে মুখে সেবনের এ দুই বড়ি নিউইয়র্কে সরবরাহ করা হবে।

নিউইয়র্কের মেয়র এরিক বলেছেন, "ওমিক্রনের ঊর্ধ্বগতি নিউইয়র্ক শহরকে আবারও যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস মহামারির উপকেন্দ্রে পরিণত করেছে। তবে সম্প্রতি সংক্রমণের গতি কিছুটা নিম্নমুখী হয়েছে।"

নগর কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, গত সপ্তাহে নিউইয়র্কে দৈনিক ৫ হাজারের বেশি মানুষের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এর পাশাপাশি নিউইয়র্কে করোনা রোগীদের হাসপাতালে ভর্তিও কমে গেছে।

নিউইয়র্কজুড়ে করোনার সংক্রমণ কমে যাওয়ার সাথে সাথে দেশটির যে কয়েকটি রাজ্যে এখন এই ভাইরাসের সংক্রমণের হার সর্বনিম্ন রয়েছে, নিউইয়র্ক তার মধ্যে অন্যতম।

সূত্র: এনডিটিভি

এসবি/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি