ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

বিশ্বে কোভিডে মৃত্যু ও আক্রান্ত বেড়েছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৯, ২০ এপ্রিল ২০২২ | আপডেট: ১০:১২, ২০ এপ্রিল ২০২২

বিশ্বে করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ১৯৪ জনের। এ ছাড়া নতুন করে আরও ৫ লাখ ৭৭ হাজার ১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে মোট মৃত্যু হয়েছে ৬২ লাখ ২৭ হাজার ২৮৪ জনের এবং মোট আক্রান্ত হয়েছেন ৫০ কোটি ৫৭ লাখ ৩৯ হাজার ৫৭১ জন।

বুধবার (২০ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৮ হাজার ৪৪৫ জন এবং মারা গেছেন ১৩০ জন। যুক্তরাষ্ট্রে মারা গেছেন ৩৩৮ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ১৯০ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩০ হাজার ৭৫৯ জন এবং মারা গেছেন ৯৬ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৬৪০ জন এবং মারা গেছেন ২৩৫ জন। ব্রাজিলে মারা গেছেন ১৯০ জন এবং সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ১৮২ জন। ভারতে নতুন করে মৃত্যু হয়েছে ৫ জনের এবং আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৫০ জন।

তুরস্কে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২১৭ জন এবং মারা গেছেন ২৩ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ২১৪ জন এবং মারা গেছেন ১২৭ জন। ভিয়েতনামে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৫০০ জন এবং মারা গেছেন ১৮ জন।

এ ছাড়া ফ্রান্সে মারা গেছেন ১৮২ জন এবং আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৪৬৫ জন।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন হংকংয়ে ১৭ জন, ইরানে ২৩ জন, গ্রিসে ৪৯ জন, হাঙ্গেরিতে ১০৬ জন, দক্ষিণ আফ্রিকায় ১৪ জন এবং ইন্দোনেশিয়ায় ৩৪ জন এবং মেক্সিকোতে ৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি