ঢাকা, রবিবার   ০৭ মার্চ ২০২১, || ফাল্গুন ২৩ ১৪২৭

মৃত্যুর আগে করোনায় আক্রান্ত চিকিৎসকের হৃদয়স্পর্শী বার্তা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৩, ২৫ মার্চ ২০২০

প্রাণঘাতী করোনা ভাইরাস কতটা ভয়ংকর তা হয়তো অনেকেই জানেন না। বিশ্বব্যাপী দিন দিন এ ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা এবং মৃতের সংখ্যা বেড়েই চলেছে। শুধু সাধারণ মানুষই নয়, এই ভাইরাসে রক্ষা পাননি চিকিৎসকরাও।

মঙ্গলবার করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন পাকিস্তানের এক চিকিৎসক। তিনি মৃত্যুর ঠিক ৩০ মিনিট আগে হাসপাতালের বেডে শুয়ে নিজের মোবাইলে একটি একটি ভিডিও করেন। এতে করোনা ভাইরাস নিয়ে তিনি বিশ্ববাসীকে হৃদয়স্পর্শী কিছু কথা বলে গেছেন। 

ভিডিও বার্তায় ডা. উসামা রিয়াজ নামে এই চিকিৎসক বলেন, ‘এই ভাইরাস নিয়ে একেবারেই রসিকতা নয়। এ ভাইরাস ভয়ংকর। সাবধানে থাকুন। সচেতন থাকুন।’

এ ভাইরাসের সঙ্গে লড়তে হবেই জানিয়ে এই চিকিৎসক আরও বলেন, ‘দেশকে বাঁচাতে, বিশ্বকে বাঁচাতে সবাইকে একজোট হতেই হবে। আমার পরিবার, আপনার পরিবার সবাইকে এই ভাইরাস থেকে রক্ষা করতে হবে।’

একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, লাহোরের একটি নার্সিং হোমের চিকিৎসক ছিলেন উসামা রিয়াজ। ইরান ও ইরাক থেকে ফিরে আসাদের চিকিৎসা দিয়েছেন তিনি। তবে চিকিৎসা দিতে গিয়ে এক সময় নিজেও আক্রান্ত হন এই চিকিৎসক। লড়েন করোনার সঙ্গে। কিন্তু শেষ পর্যন্ত তাকেও চলে যেতে হয়েছে না ফেরার দেশে।

 

সূত্র : টাইমস অব ইন্ডিয়া, নিউইয়র্ক টাইমস

এসএ/

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি