ঢাকা, রবিবার   ২৬ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ১১ ১৪২৮

করোনা প্রতিরোধে ডাক দিলেন শিল্পী মমতাজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৮, ৩১ মার্চ ২০২০

করোনা প্রতিরোধে মমতাজের ডাক

করোনা প্রতিরোধে মমতাজের ডাক

প্রিয় দেশবাসী/ আমি আপনাদের সবার প্রিয় শিল্পী মমতাজ বলছি/ দেশে ফেরত বন্ধু যখন/চোদ্দ দিন বাইরে না গিয়া/ সবার ভালোর কথা ভাইবা একলা রয়/ ঘরে একলা রয়/ মনটা ভইরা যায়/ ও মনটা ভইরা যায়।

শিল্পী মমতাজের গানে এভাবেই ভেসে আসে নভেল করোনা ভাইরাস প্রতিরোধের ডাক। মমতাজ করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং স্বাস্থ্যসম্মতভাবে হাত ধোয়া এবং নিঃশ্বাস-প্রশ্বাস ও হাঁচি-কাশি নেয়ার নিয়মগুলো সুরে সুরে তুলে ধরেছেন। 

ব্র্যাকের উদ্যোগের সাথে একাত্ম হয়ে পল্লী সঙ্গীতের রানী খ্যাত এই শিল্পী যোগ দিয়েছেন সুর ও কথার গাঁথুনিতে গণমানুষকে সচেতন করে তোলার কাজে। গানটি আজ মঙ্গলবার (৩১ মার্চ) উন্মুক্ত করা হবে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

করোনা ভাইরাস প্রতিরোধে গানটির কথাগুলো বসানো হয়েছে মমতাজের ইতিমধ্যে বহুলপ্রচারিত ও অত্যন্ত জনপ্রিয় “বুকটা ফাইট্যা যায়” শীর্ষক গানটির সুরের ওপর। ব্র্যাক কর্মকর্তারা আশা করছেন, গানটি মূল গানের মতোই জনমনে ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হবে এবং করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মানুষের মধ্যে সঠিক আচরণগুলো গড়ে তুলতে সহায়ক হবে। 

গানটিতে কণ্ঠ দেয়া প্রসঙ্গে শিল্পী ও সংসদ সদস্য মমতাজ বেগম বলেন, “বর্তমানে করোনা ভাইরাসকে কেন্দ্র করে যে জাতীয় সংকট সৃষ্টি হয়েছে তা মোকাবেলায় এগিয়ে আসা আমাদের কর্তব্য। সাধারণ মানুষকে সম্ভাব্য সকল উপায়ে সাহায্য করা আমাদের দায়িত্ব।”

কোভিড-১৯ মোকাবেলায় ব্র্যাক পরিচালিত ব্যাপক জনসচেতনতামূলক প্রচারণা কার্যক্রমে ইতিমধ্যে যুক্ত হয়েছেন প্রখ্যাত শিল্পী কুদ্দুস বয়াতী। তার গাওয়া একটি গান উন্মুক্ত হওয়ার পরপরই সামাজিক ও গণযোগাযোগ মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। পাশাপাশি গানটি দেশের সমস্ত এলাকায় শহর ও গ্রামের পাড়া-মহল্লায় মাইকে করে প্রচার করা হচ্ছে। 

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি