ঢাকা, বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২

করোনা উপসর্গে চুয়াডাঙ্গা দোকান মালিক সমিতির সভাপতির মৃত্যু

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১২:২৭, ১৭ জুলাই ২০২০

বাংলাদেশ দোকান মালিক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি আসাদুল হোসেন জোয়ার্দ্দার লেমন (৬৮) করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। ঢাকায় নেওয়ার পথে বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে দৌলতদিয়া ফেরিঘাটের নিকটে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে নিকটস্থ হাসপাতালে নেয়া হয়। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত লেমন চুয়াডাঙ্গা রেলপাড়ার মৃত এমদাদ হোসেন জোয়ার্দ্দার ও সায়মা খাতুন জোয়ার্দ্দারের ছেলে। তার মৃত্যুর খবরে জেলার সকল ব্যবসায়ী ও রাজনৈতিক মহল এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষ শোক প্রকাশ করেছেন। 

পরিবার ও চিকিৎসক সূত্রে জানা গেছে, আসাদুল হোসেন জোয়ার্দ্দার লেমন গত কয়েকদিন ধরে সর্দি, জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। বৃহস্পতিবার সকাল থেকেই শ্বাসকষ্টের মাত্রা অসহনীয় পর্যায়ে পৌছায়। এক পর্যায়ে তাকে নেয়া হয় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে। 

ওই হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শামীম কবির জানান, ‘লেমন সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে সদর হাসপাতালে ভর্তি হোন। করোনা উপসর্গ থাকায় তাকে  আইসোলেশন ইউনিটে ভর্তি করার পাশাপাশি নমুনা সংগ্রহ করা হয়। যা আজ শুক্রবার পরীক্ষার জন্য পাঠানো হবে। ভর্তির পর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।’

তিনি জানান, ‘পবিারের সদস্যরা রাত সাড়ে ৮টার দিকে অ্যাম্বুলেন্সযোগে দ্রুত ঢাকায় নেওয়ার পথে রাজবাড়ী মোড়ে পৌঁছালে তার অবস্থার আরও অবনিত হওয়ায় তাৎক্ষণিকভাবে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’ 

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় জেলায় ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৫০ জনে দাঁড়ালো। নতুন ৭ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২১২ জন। আর মৃত্যু হয়েছে ৪ জনের। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেন।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালে আইসিইউ না থাকায় ২৪ ঘণ্টার ব্যবধানে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে করোনাক্রান্ত জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ফেরদৌস ওয়ারা সুন্না এবং উপসর্গে দোকান মালিক সমিতির সভাপতি লেমনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করছেন এলাকাবাসী। অতি দ্রুত সদর হাসপাতালে আইসিইউ স্থাপনের দাবি জানান তারা। 

এআই/এমবি


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি