ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের আরও ৪ কর্মী গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০৮, ২১ মে ২০২১

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের হরতালে শহরজুড়ে ব্যাপক ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে আরও ৪ হেফাজতকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। 

এ নিয়ে এ ঘটনায় মোট ৪৮৭ জনকে গ্রেফতার করা হয়েছে। গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার দুপুরে জেলা পুলিশের বিশেষ শাখা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তাণ্ডবের সময়ে ধারণকৃত স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ দেখে তাদেরকে শনাক্ত করে গ্রেফতার করা হচ্ছে। 

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, হেফাজতের তাণ্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন থানায় এ পর্যন্ত ৫৬টি মামলা হয়েছে। এর মধ্যে সদর থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি ও আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা হয়েছে। এসব মামলায় ৪১৪ জনের নামে ও অজ্ঞাত পরিচয়ে ৩০ থেকে ৩৫ হাজার লোককে আসামি করা হয়। এবছর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত জেলায় ব্যাপক ধ্বংসাত্মক কর্মকাণ্ড চালায়। 

এসময় হামলাকারীরা সরকারি, বেসরকারি প্রায় অর্ধ-শতাধিক স্থাপনায় হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নি সংযোগ করে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরিতে পরিণত করে।
কেআই//
 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি