ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

মোংলায় ৪৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ২০:৪৪, ১৯ জানুয়ারি ২০২২ | আপডেট: ২০:৪৫, ১৯ জানুয়ারি ২০২২

মোংলা-খুলনা জাতীয় মহাসড়কের পাশে অবৈধভাবে গড়ে ওঠা সহাস্রাধিক স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগ। বুধবার (১৯ জানুয়ারি) অভিযানের প্রথম দিনে সকাল থেকে বিকেল পর্যন্ত মহাসড়কের পাশে ৪৫০টি অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। 

এসময় সড়কের দ্বিগরাজ, বগুড়া ব্রিজ, ভাগা ও ফয়লাহাট বাসষ্ট্যান্ড এলাকার অধিগ্রহন করা প্রায় ১০ একর সম্পত্তি উদ্ধার করা হয়।

সড়ক ও জনপথ বিভাগের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা অনিন্দিতা রায়ের পরিচালনায় এই উচ্ছেদ অভিযান চালানো হয়। এসময় বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগ বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন, পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মকর্তাসহ সড়ক বিভাগের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগ জানান, জাতীয় মহাসড়ক সড়কটি ছয় লেন করার জন্য সড়কের দুই পাশে ২০ কিলোমিটার জুড়ে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করা হচ্ছে। বৃহস্পতিবারও (২০ জানুয়ারি) উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। ছয় লেনের কাজে কোন প্রকার বাঁধার সৃষ্টি না হয় সে জন্য অবৈধ স্থাপনার পাশাপাশি সড়কের পাশা রাখা বিভিন্ন প্রকার মালামালও অপসারণ করা হচ্ছে বলে জানান তিনি।

বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগ নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন জানান, জাতীয় মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলমান একটি প্রক্রিয়া। আমরা উচ্ছেদ অভিযানের আগে সড়কের জায়গার সীমানা নির্ধারণ ও মাইকিং করে সতর্ক করেছি। এরপরেও যারা স্থাপনা সরিয়ে নেননি, তাদের স্থাপনা অপসারণ কার্যক্রম পরিচালনা করছি।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি