ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

উখিয়ায় দেশের সবচেয়ে বড় ‘আইস’র চালান জব্দ

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৪:০৫, ২১ জানুয়ারি ২০২২

কক্সবাজারের উখিয়া সীমান্ত এলাকায় টানা দ্বিতীয় মাদক আইসের (ক্রিস্টাল মেথ) বড় চালান জব্দ করেছে বিজিবি। 

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দিবাগত রাতে অভিযান চালিয়ে উখিয়ার পালংখালী এলাকা থেকে ৫ কেজি মাদক আইসের (ক্রিস্টাল মেথ) চালান জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। যার আনুমানিক মূল্য প্রায় ২৫ কোটি টাকা। 

বিজিবি বলছে, দেশের ইতিহাসে এটিই আইসের সবচেয়ে বড় চালান।

কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগের দিন বুধবার টেকনাফ থানাধীন নাফ নদের জালিয়ার দ্বীপ এলাকা থেকে চার কেজি ১৭৫ গ্রাম ভয়ঙ্কর মাদক আইস (ক্রিস্টাল মেথ) উদ্ধার করে টেকনাফ ২নং বিজিবি। সেগুলোর আনুমানিক মূল্য প্রায় ২২ কোটি ৩৭ লাখ ৫০ হাজার টাকা। সেদিন ৫০ হাজার পিস ইয়াবাও উদ্ধার করার কথাও জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মাদক ব্যবসায়ীরা আইস (ক্রিস্টাল মেথ) নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে ঢুকবে- এমন তথ্যের ভিত্তিতে আভিযানিক টহলদল কক্সবাজার জেলার উখিয়া উপজেলার পালংখালী ইউপি’র পালংখালী বাজার থেকে আনুমানিক ১০০ গজ দক্ষিণে পাকা ব্রিজের নিচে অবস্থান নেয়। 

তথ্য অনুযায়ী, আনুমানিক রাত সাড়ে ৭টার দিকে কয়েকজন পায়ে হেঁটে সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে টহলদল তাদের চ্যালেঞ্জ করে।

পায়ে হাঁটা ব্যক্তিদের ‘সশস্ত্র মাদক কারবারী’ উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বিজিবি বলছে, তারা টহলদলের উপস্থিতি টের পেয়ে অতর্কিতভাবে গুলিবর্ষণ করতে থাকে। এমন পরিস্থিতিতে টহলদল পাল্টা গুলি ছুড়লে চোরাকারবারীরা তাদের সঙ্গে থাকা ব্যাগ ফেলে পাহাড়ি গহীন জঙ্গল দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে টহলদল ঘটনাস্থল হতে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ৫ কেজি আইস (ক্রিস্টাল মেথ) পাওয়া যায়। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি