ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

বাউফলে ১৪৪ ধারা জারী

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১১:১২, ৬ মে ২০২২

পটুয়াখালীর বাউফলে আওয়ামী লীগের বিবাদমান দুই গ্রুপ একই সময় দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন আহবান করায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। 

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল মামুন। 

শুক্রবার সকাল আটটা থেকে রাত ১০টা পর্যন্ত বাউফল উপজেলা আওয়ামী লীগ কার্যালয় জনতা ভবন এ সকল ধরণের সভা সমাবেশ ও গণজমায়েত করা যাবে না বলে ঘোষণা দিয়েছে প্রশাসন।

এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই ১৪৪ ধারা জারি করা হয়। এতে উপজেলা নির্বাহি অফিসার উল্লেখ করেছেন যে, ৬ মে সকাল ১০টায় বাউফল উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগ এবং সহযোগি সংগঠনের সমন্বয় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার এবং উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ফরিদ আহমেদ একই সময়ে একই স্থানে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় জনতা ভবনে সাংবাদিক সম্মেলন আহবান করেছেন। যে কারণে শান্তি ভঙ্গের আশঙ্কা রয়েছে। উক্ত উপজেলা আওয়ামী লীগ অফিস জনতা ভবনসহ চারপাশে সার্বিক আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সুষ্ঠু পরিবেশ বজায় রাখার নিমিত্তে সকল প্রকার সমাবেশ পরিহারে উপজেলা আওয়ামী লীগ অফিস জনতা ভবন এলাকায় ফৗজদারী কার্যবিধির আওতায় ১৪৪ ধারা জারী করা হলো। এ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের আশপাশের ৫০০ গজের মধ্যে কোন ব্যক্তি বা ব্যক্তিবর্গের অনুপ্রবেশসহ সকল প্রকার সমাবেশ, মিছিল, সভা আয়োজন, কোন প্রকার বাদ্যযন্ত্র বাজানো, প্রচারনা এবং বিস্ফোরক দ্রব্য বহন ইত্যাদি কার্যক্রমের উপর নিষেধাজ্ঞা জারি করা হলো। 

এ আদেশ শুক্রবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত কার্যকর থাকবে।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি