ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

দৌলতদিয়ায় ৯ কিলোমিটার জুড়ে যানজট

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১০:৪৭, ৭ মে ২০২২ | আপডেট: ১০:৫৭, ৭ মে ২০২২

ফেরিতে মানুষের উপচে পড়া ভিড়

ফেরিতে মানুষের উপচে পড়া ভিড়

ঈদের ছুটি শেষ। রোববার থেকে খুলবে সব অফিস। তাই কর্মস্থলমুখী হাজার হাজার মানুষের চাপ বেড়েছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে। ঢাকা-খুলনা মহাসড়কে গোয়ালন্দ বাজার পর্যন্ত ৯ কিলোমিটার জুড়ে যানবাহনের দীর্ঘ লাইন দেখা গেছে।

শনিবার সকাল থেকেই ফেরি ও লঞ্চগুলোতে উপচেপড়া ভিড় ঠেলেই পারাপার হচ্ছেন এসব কর্মমুখী সাধারণ মানুষ। শুক্রবার রাত থেকে শুরু হয়ে এ যানজট আরও বেড়েছে।

ছুটি শেষে ২১ জেলার গুরুত্বপূর্ণ নৌরুট দৌলতদিয়া-পাটুরিয়া হয়ে বিভিন্ন স্থানে কাজে যোগ দিতে দীর্ঘ যানজট ও রোদ-গরমের মধ্যে বাধ্য হয়েই যাচ্ছেন গন্তব্যে এসব মানুষ। তবে বরাবরের মত যানবাহনগুলোতে অতিরিক্ত কয়েকগুণ ভাড়া নেওয়ার অভিযোগও রয়েছে। 

ফেরিঘাটে ২৫ টাকা নির্ধারিত মূল্যের টিকেট জোরপূর্বক ৩০ টাকা করে বিক্রি করায় অভিযোগে সংশ্লিষ্ট দপ্তরের হস্তক্ষেপে ৬ জনকে আটকের পর ভ্রাম্যমাণ আদালত জরিমানাও করেছে। তারপরও বাড়তি টাকা নেওয়ার অভিযোগ রয়েই গেছে। 

প্রতিদিন লঞ্চ ও ফেরিঘাট দিয়ে লক্ষাধিক মানুষ ও ৬ হাজারেরও বেশি যানবাহন পারাপার হচ্ছে।

অতিরিক্ত ভাড়ায় ও গরমে কয়েক ঘণ্টার পর ঘণ্টা মহাসড়কে আটকে থেকে দুর্ভোগে পরেছেন এসব যাত্রীরা। কখন ফেরি পার হতে পারবেন তাও বলতে পারছেন না চালকেরা। 

বর্তমানে ৪টি ফেরিঘাট দিয়ে ১৯টি ফেরি এবং ২২টি লঞ্চ দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। লঞ্চগুলোকে অতিরিক্ত যাত্রী বোঝাই করে ঝুঁকি নিয়ে চলতে দেখা গেছে।

আইনশৃঙ্খলা পরিস্থিতির দায়িত্বে থাকা গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা স্বপন কুমার মজুমদার বলেন, ফেরি ও লঞ্চঘাট এলাকায় ভোগান্তি রোধে কাজ করছেন তারা। ফেরিতে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ে ৬ জনকে আটক এবং পুরো এলাকা নজরদারিতে রাখা হয়েছে বলে জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি