ঢাকা, শনিবার   ১৩ জুলাই ২০২৪

পরীক্ষার হলে হঠাৎ শ্বাসকষ্ট, ১২ ছাত্রী হাসপাতালে

বরিশাল প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৪৪, ১৪ জুন ২০২২

পরীক্ষার হলে হঠাৎ শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে চারদিনে ১২ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি হয়েছে। চিকিৎসক জানিয়েছেন, অস্বাভাবিক গরমে শরীরে লবণের ঘাটতি দেখা দেওয়ায় অসুস্থ হয়ে পড়ে শিক্ষার্থীরা।

ঘটনাটি ঘটেছে বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার দাড়িয়াল ইউনিয়নের কে এস ইউ মাধ্যমিক বিদ্যালয়ে। বিষয়টি নিশ্চিত করেছেন স্কুলের প্রধান শিক্ষক জলিলুর রহমান আখন্দ। 

তিনি জানান, চারদিন ধরে ধারাবাহিকভাবে এই ঘটনা ঘটছে। এর মধ্যে সোমবার ৭ জন ছাত্রী, রোববার একজন, শনিবার ৩ জন এবং বৃহস্পতিবার এক ছাত্রী পরীক্ষার হলেই অসুস্থ হয়ে পড়ে। এরা নবম ও দশম শ্রেণির ছাত্রী।

জলিলুর রহমান বলেন, “একই ক্লাসে ছাত্ররাও পরীক্ষা দেয় কিন্তু শুধু ছাত্রীরা অসুস্থ হচ্ছে। পরীক্ষার হলে ফ্যানও রয়েছে, তারপরও অতিরিক্ত গরম হওয়ায় এই ঘটনা ঘটছে বলে মনে হয়। যেহেতু পরীক্ষার ভবনটি টিনশেড সে কারণে এখানে অত্যাধিক গরম লাগে।”

প্রধান শিক্ষক আরও জানান, শিক্ষার্থীদের অর্ধবার্ষিক পরীক্ষা চলছে। যারা অসুস্থ হয়েছে তারা সকলেই বিকালের শিফটের পরীক্ষার্থী। অসুস্থ হয়ে পরা শিক্ষার্থীদের প্রথমে শ্বাসকষ্ট দেখা দেয়। তাদের সকলকে অ্যাম্বুলেন্সযোগে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক জহিরুল ইসলাম জানিয়েছেন, গরমে ছাত্রীদের শরীরের লবণের মাত্রার ঘাটতি দেখা দেওয়ায় শ্বাসকষ্টসহ অসুস্থ হয়ে পরেছে। বর্তমানে চিকিৎসাধীন ছাত্রীরা ভালো আছে বলে জানান তিনি।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি