ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বরিশাল ও বরগুনার ডিসি প্রত্যাহার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০২, ২৪ জুলাই ২০১৭ | আপডেট: ১৭:১৯, ২৪ জুলাই ২০১৭

 ‘দায়িত্ব পালনে ব্যর্থতার’ কারণে সোমবার বরিশাল ও বরগুনার জেলা প্রশাসককে (ডিসি) সরিয়ে দিয়েছে সরকার। বরগুনা সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী তারিক সালমনের বরিশালে নাজেহাল হওয়ার ঘটনায় সারা দেশে সমালোচনার প্রেক্ষাপটে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাদের জায়গায় নতুন দু’জনকে দায়িত্ব দেওয়া হয়েছে।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

বরিশাল জেলা প্রশাসক করে পাঠানো হয়েছে সমাজ্যকল্যাণ প্রতিমন্ত্রীর পিএস এর দায়িত্ব পালন করে আসা হাবিবুর রহমানকে। আর বরগুনার জেলা প্রশাসকের দায়িত্ব পেয়েছেন পাবনা জেলা পরিষদের সিইও মোখলেসুর রহমান।

এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোজাম্মেল হক খান গণমাধ্যমকে বলেন, বরিশালের জেলা প্রশাসক গাজী মো. সাইফুজ্জামান এবং বরগুনার জেলা প্রশাসক বশিরুল আলমকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ফেরত আনা হয়েছে।

প্রসঙ্গত, তারিক সালমন বরিশালের আগৈলঝাড়ার ইউএনও থাকাকালে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে ‘বঙ্গবন্ধুর ছবি বিকৃত করে ছাপিয়েছিলেন’ এমন অভিযোগ করে গত ৭ জুন মামলা করেন বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ওবায়েদ উল্লাহ সাজু।

ওই মামলায় সমন জারির প্রেক্ষাপটে ১৯ জুলাই তারিক সালমন আদালতে হাজির হলে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বরিশালের মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক মো. আলী হোসাইন। একই বিচারক দুই ঘণ্টা পর ইউএনও তারিকের জামিন মঞ্জুর করেন।

আদালত প্রাঙ্গণে ইউএনও তারিককে পুলিশ ধরে নেওয়ার ছবি প্রকাশিত হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র সমালোচনা শুরু হয়।

ওই ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বিস্মিত হন। এই সমালোচনা আর ক্ষোভের মধ্যে শুক্রবার ওবায়েদ উল্লাহ সাজুকে দল থেকে সাময়িক বহিষ্কার করে আওয়ামী লীগ। তারিক সালমনকে নাজেহালের দিন বরিশালের আদালতে দায়িত্বরত পুলিশের ছয় সদস্যকে শনিবার সরিয়ে দেওয়া হয়। এই প্রেক্ষাপটে রোববার মামলা প্রত্যাহার করে নেন জেলা আইনজীবী সমিতির সভাপতি ও মামলার বাদি ওবায়েদ উল্লাহ সাজু।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি