ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

প্রস্তুত আরএমপির সিআরটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২০, ২৫ অক্টোবর ২০১৮

রাজশাহী অঞ্চলের জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক প্রতিরোধসহ বড় ধরনের সংকটময় পরিস্থিতি মোকাবেলা করার জন্য বিশেষ টিম সোয়াট এর আদলে রাজশাহী মহানগর পুলিশের ক্রাইসিস রেসপন্স টিমের (সিআরটি) প্রশিক্ষণ শেষ হয়েছে। বৃহস্পতিবার পুলিশ লাইস মাঠে প্রশিক্ষণ শেষে তাদের মাঝে আনুষ্ঠানিক ভাবে সনদপত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে এখন থেকে যে কোন জরুরি পরিস্থিতিতে এ টিম অপারেশন চালাতে সক্ষম বলে জানান রাজশাহী মহানগর পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার। তিনি বলেন, একজন উপ-পুলিশ কমিশনারের নেতৃত্বে ২৪ জনের এই বিশেষ টিমে থাকছেন দুইজন সহকারী পুলিশ কমিশনার, দুইজন পরিদর্শক, পাঁচজন এসআই, একজন এএসআই ও ১৩ জন চৌকষ কনস্টেবল।

জর্ডান ইন্টারন্যাশনাল পুলিশ ট্রেনিং সেন্টারে জর্ডানে মার্কিন যুক্তরাষ্ট্রের এটিএ এর তত্বাবধানে সফলভাবে প্রথম পর্যায়ে প্রশিক্ষণ সম্পন্ন করেন তারা। এর পর গত ৭ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত দ্বিতীয় পর্যায়ের প্রশিক্ষণ হয় রাজশাহী পুলিশ লাইন মাঠে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এই বিশেষায়িত টিমের সদস্যদের সনদপত্র বিতরণ করেন পুলিশ কমিশনার হাফিজ আক্তার। এ সময় এন্টি টেরিরিজম এ্যাসিটেন্ট প্রোগ্রামের প্রধান প্রশিক্ষক বেন কিরিংস্কি ও সহকারী প্রশিক্ষক ড্রিউ কোশেনি, আরএমপির উপ-পুলিশ কমিশনার আমির জাফর, আরএমপি মুখপাত্র সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ইফতে খায়ের আলমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি