ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

সন্দ্বীপে অস্ত্র কারখানায় অভিযান, আটক ২

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৪, ২৫ অক্টোবর ২০১৮

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার রহমতপুর এলাকায় একটি অস্ত্র তৈরির কারখানায় অভিযান চালিয়ে বিপুল অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার ও এর সাথে জড়িত ২ জনকে গ্রেফতার করেছে সন্দ্বীপ থানা পুলিশ।   

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) বিকেলে সন্দ্বীপের রহমতপুর ইউনিয়ন এলাকায় অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাওয়া যায় বলে সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহজাহান একুশে টেলিভিশন অনলাইনকে নিশ্চিত করেছেন।

সীতাকুন্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শম্পা রানী সাহার নেতৃত্বে সন্দ্বীপ থানার একটি বিশেষ টিম অস্ত্র কারখানায় অভিযান চালিয়ে অস্ত্র তৈরির কারিগর সাইফুল (২৮) ও কারখানা মালিক তালা মনিরের স্ত্রী হীরামনি প্রিয়াকে (২১) গ্রেফতার করেছে।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহজাহান একুশে টেলিভিশন অনলাইনকে জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে এই অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাই। এরপর সীতাকুন্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শম্পা রানী সাহার নেতৃত্বে আমরা একটি সাড়াশি অভিযান চালাই। কারখানা থেকে বিভিন্ন সাইজের পাইপগান, শর্টগান,কার্টার, দেশি বন্দুকসহ প্রায় ২০টির বেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এছাড়া অস্ত্র তৈরির বিপুল সরঞ্জামও উদ্ধার করা হয়েছে।

আসন্ন জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে এই অস্ত্র তৈরি হচ্ছে কী না জানতে চাইলে ওসি শাহজাহান বলেন, ‘বিষয়টি আমরা খতিয়ে দেখছি। এই কারখানাটি মূলত তালিকাভুক্ত উপজেলার শীর্ষ সন্ত্রাসী মো. মনির ওরফে কালা মনিরের। তার বাড়িতে অস্ত্র তৈরি করে বিক্রিও হতো। তালা মনিরের বিরুদ্ধে অস্ত্র, ডাবল মার্ডার, ও পুলিশের উপর হামলাসহ বিভিন্ন অপরাধে ১০টি মামলা রয়েছে। বলে জানান ওসি মোহাম্মদ শাহজাহান। এই ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

কেআই/এসি

  


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি