ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

ফণী’র প্রভাবে ফ্লাইট বাতিল,শিডিউল পরিবর্তন

প্রকাশিত : ১৫:৪৮, ৪ মে ২০১৯

ঘূর্ণিঝড় ফণী’র প্রভাবে অভ্যন্তরীন ও আন্তর্জাতিক রুটের বিমানের বেশ কিছু ফ্লাইট বাতিল ও সময় পরিবর্তন করেছে কতৃপক্ষ।  তবে এখন পর্যন্ত কোন বিমনবন্দরের কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত নেয়নি বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কতৃপক্ষ (বেবিচক)। তারা জানায়,ঘূর্ণিঝড়ে ক্ষয়-ক্ষতি এড়াতে ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া ঝড়ের প্রভাব এড়াতে কিছু ফ্লাইট গতিপথ পরবির্তন করেছে। এতে কিছু সময় বেশি লাগছে গন্তব্যে পৌঁছাতে।

জানা যায়,শনিবার ২৪টি অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট ছিল নভোএয়ারের। সকাল থেকে সাতটি ফ্লাইট বাতিল করেছে এয়ারলাইনসটি। এরমধ্যে চট্টগ্রাম রুটের তিনটি, কক্সবাজারে একটি, যশোরের একটি, সিলেটের একটি ও কলকাতার একটি ফ্লাইট বাতিল করেছে তারা। অন্যদিকে ইউএস বাংলা এয়ারলাইন্স সকাল ৭টায় সিলেট রুটে এবং ৯টা ৫০ মিনিটে সৈয়দপুর রুটে একটি করে ফ্লাইট পরিচালনা করেছে। তবে সকাল ১০টায় ঢাকা-কলকাতা রুটের ফ্লাইটটির সময় পরিবর্তন করে বিকাল ৫টায় নির্ধারণ করা হয়েছে।

এছাড়া  ঘূর্ণিঝড় ফণীর কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স শনিবার দুপুর সাড়ে ১২টার ঢাকা-চট্রগ্রাম রুটের বিজি ৪১৩ এবং দুপুর ১টা ৫০ মিনিটের চট্টগ্রাম-ঢাকা বিজি ৪১৪ ফ্লাইট বাতিল করেছে। অন্যদিকে আজকের ঢাকা-কলকাতা রুটের বিজি ০৯১ ফ্লাইট বিকাল সাড়ে ৩ টা পর্যন্ত ডিলে করা হয়েছে।’  এ বিষয়ে বেসামরিক বিমান চলাচল কতৃপক্ষের সদস্য (পরিচালনা ও পরিকল্পনা) এয়ার কমডোর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, ‘স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর অনুসারে ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে এখন পর্যন্ত বিমানবন্দর বন্ধ করার মতো অবস্থা হয়নি।

####

নিলয় মামুন/ এস ইউ এ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি