ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

যমুনায় নৌকাডুবি: আরও ৪ জনের লাশ উদ্ধার, নিখোঁজ ১০

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১২:১৭, ২৮ মে ২০২০ | আপডেট: ১২:২২, ২৮ মে ২০২০

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার স্থলচরে যমুনায় ৭৩ জন যাত্রী নিয়ে নৌকাডুবির ঘটনায় আরও ৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার সকালে খাসকাউলিয়া আজিমুদ্দি মোড় ও ঘুসুরিয়া থেকে তাদের লাশ উদ্ধার করা হয়েছে। তবে, তাদের পরিচয় পাওয়া যায়নি। এ নিয়ে ৯ জনের লাশ উদ্ধার হলো। এ ঘটনায় এখনও নিখোঁজ রয়েছেন ১০। ৫৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গত মঙ্গলবার (২মে মে) দুপুরে এনায়েতপুর ঘাট থেকে ইব্রাহিম মাঝির ইঞ্জিন চালিত একটি নৌকা চৌহালীতে যাবার পথে স্থলচর এলাকায় পৌঁছলে প্রচণ্ড বাতাসের কবলে পড়ে। এসময় ৭৩ জন যাত্রী নিয়ে নৌকাটি যমুনায় ডুবে যায়। স্থানীয়রা ৫৪ জনকে জীবিত ও ৫ জনের লাশ উদ্ধার করে। এর মধ্যে ৩ জনের লাশ স্থল চর, একজনের জোতপাড়া ও আরেকজনের লাশ কুকুরিয়া এলাকা থেকে উদ্ধার করে। 

তারা হলেন, বেলকুচির গয়নাকান্দি গ্রামের মৃত জহির ফকিরের ছেলে পাষান ফকির (৬৫), কলাগাছির শামীম হোসেনের ছেলে নাঈম হোসেন (৪), শাহজাদপুরের কৈজুরীর জয়পুরার আমজাদ হোসেন (৪৫) ও আজিজুল হক (৩৫)।

আজ বৃহস্পতিবার সকাল থেকে আজিমুদ্দি মোড় ও ঘুসুরিয়া এলাকায় নদীতে ৪ জনের লাশ ভেসে উঠলে তা উদ্ধার করে পুলিশ। ধারণা করা হচ্ছে বাকি নিখোঁজ যাত্রীদেরও সলিল সমাধি হয়েছে।

এদিকে জীবিত উদ্ধার হওয়া যাত্রীরা জানিয়েছে, ‘তারা শাহজাদপুর ও বেলকুচি উপজেলার শ্রমজীবি মানুষ। সবাই টাঙ্গাইলের করটিয়া ও মির্জাপুরে ধানকাটার জন্য যাচ্ছিল। নৌকায় ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী তোলায় এই নৌকা ডুবির জন্যও অনেকটা দায়ী।’

এছাড়া সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহমেদ জানান, ‘ঈদের পরে এমন ঘটনায় পুরো জেলাবাসী শোকাহত। নিহতের পরিবারকে ১০ হাজার টাকা করে বরাদ্দ দেয়া হয়েছে। আহতদের সহায়তা দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।’

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি