ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পুলিশ ও আউটসোর্সিং কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ১০

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২০:১২, ৭ জুন ২০২০

সুনামগঞ্জে আউট সোর্সিংয়ের নতুন স্বাস্থ্যকর্মী নিয়োগের দরপত্র জমা দেওয়া নিয়ে আউট সোর্সিংয়ের পুরাতন স্বাস্থ্যকর্মী ও পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় পুলিশের লাটিচার্জে অন্তত ১০ জন আহত হয়েছেন। পরিস্থিতি সামাল দিতে পুলিশ ৮ আউটসোর্সিং কর্মীকে তাদের হেফাজতে নিয়েছে।

আজ রোববার দুপুর ১২টায় দিকে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগে কর্মরত ২৩৪ কর্মচারী ১১ মাস ধরে বেতন পান না। এতে করে করোনাকালে মানবেতর জীবন-যাপন করছে তারা। আদৌ বেতন হবে কী-না এই নিয়েও দুশ্চিন্তা রয়েছে তাদের। এই অবস্থায় রোববার একই পদে নতুন মেয়াদে লোক নিয়োগের জন্য নিয়োগের দরপত্র জমা দেবার সময় পুরাতন কর্মীরা বাধা দেয়। 

এ খবর পেয়ে কয়েকজন পুলিশ সেখানে যায়। পুলিশের সঙ্গেও আউট সোর্সিংয়ের স্বাস্থ্যকর্মীদের সঙ্গে পুরাতন কর্মীদের ধাক্কা ধাক্কির ঘটনা ঘটে। শেষে পৌনে ১২টায় সেখানে অতিরিক্ত পুলিশ পাঠানো হলে পুলিশের সঙ্গে আউট সোর্সিংয়ের স্বাস্থ্যকর্মীদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন,‘আউট সোর্সিংয়ের ঠিকাদার নিয়োগের দরপত্র ছিল। দরপত্র জমা দিতে এখানকার পুরাতন কর্মীরা বাধা দেওয়ায় পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ এসে তাদের সরিয়ে দেবার সময় ধাক্কা ধাক্কি হয়েছে। তবে পুরাতন স্বাস্থকর্মীদের বেতন ভাতার জন্য আমি সব কাগজপত্র রেডি করে পাঠিয়েছি। আশা করি এক মাসের মধ্যেই তারা সবকিছু পেয়ে যাবে।’
  
সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানান,  ‘জেলা স্বাস্থ্য বিভাগে আউট সোর্সিংয়ের ঠিকাদার নিয়োগে দরপত্র প্রদানে আগের নিয়োগ প্রাপ্তরা বাধা দেন। এই নিয়ে হাতাহাতি হয়েছে। পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল থেকে ৮ জনকে হেফাজতে নিয়েছে।’

এআই//এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি