ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সরাইলে কৃষকদের কাছ থেকে ধান কেনার জন্য লটারী অনুষ্ঠিত 

নারায়ন চক্রবর্ত্তী,সরাইল

প্রকাশিত : ১৬:৩৪, ৮ জুন ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা পরিষদ মিলনায়তনে চলতি ইরি-বোরো মৌসুমে উপজেলার ৯টি ইউনিয়নের প্রকৃত কৃষকদের কৃষি কার্ড সংগ্রহ করে দ্বিতীয় পর্যায়ে ৬৪০ মে.টন ধান বরাদ্ধ পাওয়ায় ওই সব কার্ডের মধ্যে লটারীর মাধ্যমে কৃষকের কাছ থেকে স্থানীয় খাদ্য গুদামে সরকারিভাবে ধান ক্রয়ের লক্ষে লটারী অনুষ্ঠিত হয়। 

উপজেলা খাদ্য অফিস সর্বমোট চলতি ইরি বোরো মৌসুমে ২ হাজার ৫ শত ৬১ মেঃ টন ধান ক্রয় করবে ১২ শত ৮১ জন কৃষক থেকে সরকারি মূল্য  প্রতি কেজি ২৬ টাকা দরে ধান ক্রয় করবে। 

উপজেলা নির্বাহী অফিসার এ,এস,এম মোসা বলেন,এবছর চলতি ইরো-বোরো মৌসুমে  উপজেলার ৯টি ইউনিয়নের ৬ হাজার ৮'শ ৫৯ জন কৃষক থেকে লটারীর মাধ্যমে ১৯৬১ জন কৃষক নির্বাচিত করা হয়েছিল। দ্বিতীয় পর্যায়ে ৬৪০ মে. টন পূনরায় বরাদ্ধ দেয়ায় প্রথমবারের লটারীর অতিরিক্ত তালিকায় ২২৫ জন কৃষককে নির্বাচিত করে ৩২০ জন কৃষক নির্বাচন করা হয়। অতিরিক্ত তালিকা আর নেই। ধান সংগ্রহ কমে যাওয়ায় আগামী ৩০ জুনের মধ্যে ধান দিতে ব্যর্থ হলে আগামী জুলাই মাসে কৃষকের ধান আগে আসলে আগে পাবে নীতিতে প্রতি কৃষক সর্বোচ্চ ৩ মে.টন ধান দিতে পারবে।

উপজেলা নির্বাহী অফিসার এ এস এম মোসার সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সরাইল সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল জব্বার। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন,উপজেলা উপ-কৃষি কর্মকর্তা সুভাষ চন্দ,উপজেলা খাদ্য পরিদর্শক নুর আলী, উপজেলা  প্রেসক্লাবের সভাপতি মোঃশফিকুর রহমান, সরাইল প্রেসক্লাবের সভাপতি বদর উদ্দিন,সাধারণ সম্পাদক মাহবুব খানসহ অন্যন্যে সাংবাদিক ও স্থানিয় কৃষকবৃন্দ। কৃষককের উপস্থিতে লটারী অনুষ্ঠিত হয়েছে।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি