ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নলছিটিতে করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ২৩:৩৭, ৮ জুন ২০২০ | আপডেট: ২৩:৪০, ৮ জুন ২০২০

ঝালকাঠিতে করোনা উপসর্গ নিয়ে ঝালকাঠির নলছিটিতে ২ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকালে তিমিকাঠি গ্রামে একজন এবং কুমারখালী গ্রামের অপরজনের মৃত্যু হয়। ঝালকাঠিতে বেড়েই চলেছে করোনা শনাক্ত সংখ্যা। জেলায় পুলিশের দুই সদস্যসহ মোট শনাক্ত হয়েছেন ৬২ জন।

এরই মধ্যে পুলিশ সদস্যসহ ৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জেলা সিভিল সার্জন সূত্রে জানা গেছে। তবে বেসরকারী সূত্র মতে,জেলায় এখোন পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে কমপক্ষে ২০ জনের মৃত্যু হলেও পর্যাপ্ত পরীক্ষা বা শনাক্ত করণের সুযোগ না থাকায় সবগুলো সরকারী হিসাবের অন্তর্ভূক্ত হয়নি।

দপদপিয়া ইউপি চেয়ারম্যান ছোহরাব হোসেন বাবুল মৃধা জানান,কুমারখালী গ্রামের লাবলু সিকদার (৪৫) নামে এক ব্যক্তি ঈদের পর থেকে জ্বর,সর্দি ও কাশিতে আক্রান্ত ছিলেন। বাড়িতে বসেই তিনি চিকিৎসা নিয়েছেন। সোমবার সকালে তাঁর অবস্থা গুরুতর হলে বরিশাল নেওয়ার পথে মৃত্যু হয়। অপর দিকে তিমিরকাঠি গ্রামের ব্যবসায়ী আ.রশীদ হাওলাদার (৬৫) নামে এক বৃদ্ধের দোকানের মধ্যেই মৃত্যু হয়। তিনিও কয়েক দিন ধরে জ্বর ও বুকে ব্যাথায় আক্রান্ত ছিলেন। রাতে দোকানের মধ্যে ঘুমানোর পরে সকালে তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়। তাদের দুইজনেরই নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। স্থানীয় সেচ্ছাসেবী সংগঠন শাবাব ফাউন্ডেশন তাদের দাফন কার্য সম্পন্ন করে।

ঝালকাঠি জেলা সিভিল সার্জন ডাক্তার শ্যামল কৃষ্ণ হাওলাদার জানান, ঝালকাঠি সদর, নলছিটি ও রাজাপুরের হাসপাতালে ১ জন করে এবং বরিশাল শেবাচিমে করোনা ইউনিটে আক্রান্ত ২ জনকে চিকিৎসা দেয়া হচ্ছে। আক্রান্তদের মধ্যে ১৮ জন পুরোপুরি সুস্থ হয়েছে এবং অন্যরাও নিজ নিজ বাড়ীতে থেকেই চিকিৎসা নিচ্ছে। এ পর্যন্ত জেলায় তিনজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছে। মৃতদের মধ্যে দুজন নলছিটির অপরজন কাঠালিয়া উপজেলার বলে সিভিল সার্জন অফিসের সংরক্ষিত তথ্যে জানা গেছে।

এদিকে ঝালকাঠিতে করোনা আক্রান্ত দুই পুলিশ সদস্যর মধ্যে একজনকে গুরুতর অবস্থায় ঝালকাঠি সদর হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। অপরজনকে পুলিশ লাইনে আইসোলেশনে রাখা হয়েছে বলেও সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার জানিয়েছেন।
কেআই/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি