ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

রাজশাহীতে করোনায় স্কুল শিক্ষকের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৫, ৯ জুন ২০২০

রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে লুৎফর রহমান (৬০) নামের অবসরপ্রাপ্ত এক স্কুল শিক্ষক মারা গেছেন। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ৮টার দিকে তিনি মারা যান। এ নিয়ে রাজশাহীতে করোনায় মৃত্যু হলো চারজনের।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, সোমবার সন্ধ্যায় লুৎফরের করোনা পজিটিভ আসে। ওইদিন রাত ১১টার দিকে তিনি হাসপাতালে ভর্তি হন। মঙ্গলবার সকালে তিনি মারা যান। তবে, গত শনিবার গ্রামের বাড়ি থেকে তার নমুনা সংগ্রহ করা হয়েছিল।

ডা. সাইফুল আরও বলেন, তার মৃত্যুর বিষয়টি হাসপাতালের পক্ষ থেকে কোয়ান্টাম ফাউন্ডেশনকে জানানো হয়েছে। তারা স্বাস্থ্যবিধি মেনে তার লাশ দাফনের ব্যবস্থা করবেন।

শিক্ষক লুৎফর রহমানের বাড়ি রাজশাহীর মোহনপুর উপজেলার বাকশৈল গ্রামে। তিনি মহিষকুণ্ডি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারি শিক্ষক। তার স্ত্রী গুলনাহার বেগম মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান অফিস সহকারী। 

মোহনপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরিফুল কবির জানান, শ্বাসকষ্ট ও বুকে ব্যথা দেখা দিলে গত ৬ জুন স্বাস্থ্য তার নমুনা সংগ্রহ করা হয়। এরপর সেই নমুনা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়েছিল। জানা যায়, ২০১৭ সাল থেকে অ্যাজমা রোগে ভুগছিলেন লুৎফর রহমান।

ডা. আরিফুল বলেন, সোমবার সন্ধ্যার পর লুৎফর রহমান বুকে ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে ভর্তি হন। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে তার অবস্থার অবনতি হলে রাতেই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বুধবার লুৎফর রহমানের পরিবারের চার সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হবে বলে জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।

রাজশাহী সিভিল সার্জন ডা. এনামুল হক জানান, গত ১২ এপ্রিল রাজশাহী জেলার পুঠিয়া উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর পর সোমবার পর্যন্ত করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৮৬ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ২৪ জন, বাঘা উপজেলায় সাতজন, চারঘাটে সাতজন, পুঠিয়ায় ১০ জন, দুর্গাপুরে তিনজন, বাগমারায় ছয়জন, মোহনপুরে নয়জন, তানোরে ১৩ জন, পবায় ছয়জন ও গোদাগাড়ী উপজেলায় একজন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে এখন পর্যন্ত মারা গেছে চারজন। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২৪ জন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি