ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

রাজশাহীতে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৮:২৩, ৯ জুন ২০২০ | আপডেট: ১৮:৪১, ৯ জুন ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রাজশাহীতে ৩ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে একজন, মিশন হাসপাতালে একজন এবং বিকেলে মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে একজন মারা যান।

এরা হলেন, রাজশাহী মোহনপুর উপজেলার বাকশৈল গ্রামের অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক লুৎপর রহমান (৬০),নওগাঁর তেবাড়িয়া গ্রামের মুস্তাফিজুর রহমান (৬৩) ও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজলোর জৈয়ন্তিপুর গ্রামে রজিদুল ইসলাম (৫৩)।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা.সাইফুল ফেরদৌস জানান,রোববার করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হন মুস্তাফিজুর রহমান। ওই দিন তাকে আইসিইউতে রেখে তার নমুনা সংগ্রহ করা হয়। সোমবার হাসপাতালের বর্হিবিভাগের করোনা ল্যাবে তার নমুনা পরীক্ষা হয়। এতে তার করোনা পজেটিভ আসে। মঙ্গলবার পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

এর আগে মঙ্গলবার সকাল ৮টার দিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে লুৎফর রহমান (৬০) নামের এক অবসরপ্রাপ্ত শিক্ষক মারা যান। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডে তিনি চিকিৎসাধীন ছিলেন।

ডা.সাইফুল ফেরদৌস জানান,সোমবার সন্ধ্যায় লুৎফরের করোনা পজিটিভ আসে। ওইদিন রাত ১১টার দিকে তিনি হাসপাতালে ভর্তি হন। মঙ্গলবার সকালে তিনি মারা যান। গত শনিবার গ্রামের বাড়ি থেকে তার নমুনা সংগ্রহ করা হয়েছিলো।

লুৎফর রহমানের বাড়ি রাজশাহীর মোহনপুর উপজেলার বাকশৈল গ্রামে। তিনি মহিষকুণ্ড উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক। কেশরহাট বাজারে তার চশমার দোকান রয়েছে। তার স্ত্রী গুলনাহার বেগম মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান অফিস সহকারী। 

অপরদিকে, মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে রাজশাহী খ্রিস্টান মিশন হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে রজিদুল ইসলাম (৫০) নামের একজনের মৃত্যু হয়েছে। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের জৈয়ন্তিপুর গ্রামে।

ডা. সাইফুল ফেরদৌস জানান,সোমবার তাকে মিশন হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সকালে তিনি মৃত্যুবরণ করেছেন। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে তার শরীরের আগে থেকেই নানাবিধ অসুখ ছিলো। তিনি ফুসফুসের ক্যান্সার ও পিত্তথলির জটিলতায় ভুগছিলেন। এ জন্যও তার শ্বাসকষ্টের সমস্যা ছিল।

গত ১২ এপ্রিল জেলার পুঠিয়া উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হন। সোমবার পর্যন্ত শনাক্ত হয়েছেন ৮৬ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ২৪ জন, বাঘায় ৭ জন, চারঘাটে ৭ জন, পুঠিয়ায় ১০ জন, দুর্গাপুরে তিনজন,বাগমারায় ৬ জন, মোহনপুরে ৯ জন,তানোরে ১৩ জন, পবায় ৬ জন ও গোদাগাড়ীতে একজন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ২৪ জন। আর সোমবার পর্যন্ত মারা গেছেন।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি