ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ভোলায় করোনা উপসর্গে ব্যবসায়ীর মৃত্যু, নমুনা সংগ্রহ ছাড়াই দাফন

ভোলা প্রতিনিধি 

প্রকাশিত : ১৩:৫৮, ১১ জুন ২০২০

ভোলার বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নে করোনা উপসর্গ নিয়ে এক মুদি ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। তবে, স্বাস্থ্য বিভাগের সীমাবদ্ধায় নমুনা সংগ্রহ ছাড়াই করা হয়েছে দাফন। 

আজ বৃহস্পতিবার সকালে ওই ব্যক্তি মারা যান বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.তপতি চৌধুরী। 

তিনি বলেন, ‘পক্ষিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ৬০ বছরের ওই ব্যবসায়ী গত ৫ দিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। অবস্থার অবনতি হলে আজ সকালে তার মৃত্যু হয়। পরে তাকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়। তবে স্বাস্থ্য বিভাগের সীমাবদ্ধতার কারণে তার নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি।’

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় জেলায় আরও একজনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তি জেলার চরফ্যাশন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন আকন। বুধবার রাতে প্রাপ্ত রিপোর্টে তার করোনা পজেটিভ আসে। 

এর আগে গত ১ জুন জ্বর, কাশি ও গলাব্যথা থাকায় তার নমুনা সংগ্রহ করে ঢাকায় ল্যাবে পাঠানো হলে রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু তার উপসর্গ পরিবর্তন না হওয়ায় ৭ জুন পুনরায় নমুনা দিলে রিপোর্ট পজেটিভ আসে।

চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শোভন বসাক এ তথ্য নিশ্চিত করেছেন। জেলায় এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ৭৬ জনে দাঁড়িয়েছে। 

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি