ঢাকা, মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১, || কার্তিক ১০ ১৪২৮

সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন সেন্টারে রোগী ভর্তি শুরু

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত : ২১:২৭, ১১ জুন ২০২০

সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন সেন্টারে রোগী। ছবি: একুশে টেলিভিশন

সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন সেন্টারে রোগী। ছবি: একুশে টেলিভিশন

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পূর্বনির্ধারিত ১০ বেডের আইসোলেশন সেন্টারে বৃহস্পতিবার (১১জুন) থেকে রোগী ভর্তি শুরু হয়েছে। কোভিড-১৯ সংক্রমণ হওয়া রোগী বর্তমানে স্বাস্থ্য কমপ্লেক্সের নিজস্ব ব্যবস্থাপনায় আইসোলেশনে আছে। আক্রান্তদের চিকিৎসা নিশ্চিত করতে সীতাকুণ্ডে ১০ শয্যার আইসোলেশন সেন্টার চালু করা হয়েছে। বর্তমানে সেখানে ৭ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। 

বুধবার (১০ জুন) সীতাকুণ্ড থানার ৭ পুলিশ সদস্যসহ উপজেলায় এক দিনে ১৫ জন করোনায় শনাক্ত হয়েছেন। এ নিয়ে এই থানার ১ জন ইন্সপেক্টর, ১ জন এসআই ও ৮ জন পুলিশ সদস্যের করোনা পরীক্ষায় পজিটিভ এসেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দেওয়া তথ্য অনুযায়ী, উপজেলায় এ পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫৩। এর মধ্যে মারা গেছেন ৪ জন, সুস্থ হয়েছেন ৬০ জন।

সীতাকুণ্ড থানা সূত্র মতে, করোনার লক্ষণ নিয়ে ৬ জুন একরামুল হক (৪৫) নামের একজন এসআই মারা যান। সেদিন রাতেই প্রাপ্ত রিপোর্টে তার করোনা পজিটিভ ধরা পড়ে। এরপর একই দিন ২৪ জন ও পরদিন আরও ১০ জনসহ মোট ৩৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে যে ৭ জনের করোনা পজিটিভ এসেছে। আক্রান্ত ইন্সপেক্টর ও এক সদস্য ইতিপূর্বে চট্টগ্রামের হালিশহরস্থ পুলিশ লাইন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহম্মদ নুর উদ্দিন বলেন, রোগীদের অবস্থা স্থিতিশীল। অন্যান্য রোগীদের প্রতি অনুরোধ সাধারণ সমস্যার জন্য হাসপাতালের ফোন নম্বরে যোগাযোগ করুন। খুব জরুরি প্রয়োজন না হলে হাসপাতালে না আসা উচিত। যারা সর্দি, কাশি, জ্বরে ভুগেছেন তারা ফোনে যোগাযোগ করে এবং ফ্লু কর্নারে যোগাযোগ করে চিকিৎসা নিবেন, আর পরামর্শ অনুযায়ী পরীক্ষার জন্য নমুনা দিবেন।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি