ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

নোয়াখালীর এক উপজেলাতেই ২০ জনের মৃত্যু, মোট ৩৫ 

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫৫, ১২ জুন ২০২০

নোয়াখালীতে করোনায় আক্রান্ত আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় ভাইরাসটিতে ৩৫ জনের মৃত্যু হলো। এর মধ্যে শুধু বেগমগঞ্জ উপজেলাতেই ২০ জন। 

আজ শুক্রবার সকাল ১১টায় এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন মোমিনুর রহমান।

তিনি বলেন, ‘গত ৯ ও ১০ই জুন তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) করোনা ল্যবে পাঠানো হয়। পরে গতকাল রাতে প্রাপ্ত রিপোর্ট তাদের করোনা শনাক্ত হয়।’

এদিকে, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ২৪৭ জনে দাঁড়িয়েছে। সুস্থ হয়েছেন আরও ৩১ জন। ফলে এখন পর্যন্ত বেঁচে ফিরেছেন ২৮৮ জন। 

আক্রান্তদের মধ্যে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ রয়েছেন। তাদের মধ্যে ৫৪ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী করোনা ভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ৮৭০ জন নিজ নিজ বাড়িতে চিকিৎসা সেবা নিচ্ছেন।

জেলায় সবচেয়ে প্রাণহানি ঘটেছে বেগমগঞ্জে। এখন পর্যন্ত এ উপজেলায় করোনায় ২০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া, সদরে ৪, চাটখিলে ১, সোনাইমুড়ীতে ২, কবিরহাটে ১, সেনবাগে ৬ ও সুবর্ণচরে একজন। 

করোনার রেড জোন হিসাবে চিহ্নিত নোয়াখালীর সদর ও বেগমগঞ্জ উপজেলায় পঞ্চম দিনের মত লকডাউন চলছে। দুই উপজেলায় মুদি দোকান ও ফার্মেসি খোলা রাখা গেলেও অন্য সবধরনের ব্যবসা প্রতিষ্ঠা রয়েছে বন্ধ। রাস্তায়-রাস্তায় টহল দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। সবাইকে ঘরে থাকার অনুরোধ জানাচ্ছে সেনাবাহিনী। 

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি