ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ঠাকুরগাঁওয়ে পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে গণঅবস্থান 

  ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ১৮:৩০, ১৮ জুন ২০২০

অল্প সময়ের মধ্যে করোনা ভাইরাস নমুনা পরীক্ষার জন্য ঠাকুরগাঁওয়ে পিসিআর ল্যাব ও আইসিইউ স্থাপনের দাবিতে গণঅবস্থান ও স্বারকলিপি প্রদান কর্মসুচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার করোনা প্রতিরোধে ঠাকুরগাঁওবাসির ব্যানারে জেলা শহরের চৌরাস্তায় ঘন্টাব্যাপী গণঅবস্থান কর্মসুচি পালনের পর জেলা প্রশাসক বরাবর একটি স্বারকলিপি প্রদান করা হয়। 
 
এ কর্মসূচিতে জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতাকর্মী ও শুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকসহ অন্যান্য পেশাঝীবীগন অংশ নেন। 

ঘন্টাব্যাপী কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন, জেলা ওয়ার্কাস পার্টির সভাপতি অ্যাড. ইমরান হোসেন চৌধুরী, জেলা উদীচীর সাধারণ সম্পাদক রেজয়ানুল হক রিজু, তেল-গ্যাস-বিদ্যুৎ রন্দর রক্ষা জাতীয় জেলা কমিটির সদস্য সচিব মাহাবুব আলম রুবেল, জেলা সিপিবির সহ-সাধারণ সম্পাদক অ্যাড. আবু সায়েম, সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াফু তপুসহ আরো অনেকে।

বক্তাগন আধুনিক সদর হাসপাতালে দ্রুত পিসিআর ল্যাব ও আইসিইউ স্থাপনের দাবি জানিয়ে বলেন, বিনা টেস্টে, বিনা চিকিৎসায় আমরা মরতে চাইনা, চিকিৎসা পাওয়া আমাদের অধিকার। এছাড়া ইতোমধ্যে মানণীয় প্রধানমন্ত্রী এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঠাকুরগাঁও জেলায় একটি পিসিআর ল্যাব স্থাপনের বিষয়ে আশ^াস দেন। আমরা চাই তিনি দ্রুত সময়ের মধ্যে তা বাস্তবায়নের জন্য নির্দেশনা প্রদান করবেন। 
 
বক্তাগন আরো উল্লেখ করে বলেন, ঠাকুরগাঁওয়ে পিসিআর ল্যাব না থাকায় নমুনা সংগ্রহের পর দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে। সেখানে নমুনা পাঠিয়ে দিনের পর দিন অপেক্ষা করতে হয়। এতে নমুনা নষ্টেরও আশংকা থাকছে। কারণ সেখানে ঠাকুরগাঁও পঞ্চগড়সহ ৪ জেলার করোনার নমুনা পরীক্ষা করা হয় এবং সেখানে প্রতিদিন ১৮৮টি নমুনা পরীক্ষার সক্ষমতা রয়েছে। এ অবস্থায় ঠাকুরগাঁওসহ অন্যান্য জেলা হতে প্রতিদিন যেসব নমুনা পাঠানো হয় তা সময় মতো পরীক্ষা না হওয়ায় অনেক রোগী নমুনা দিয়ে ঘুরে বেড়ায়। তাই ঠাকুরগাঁওয়ে পিসিআর র‌্যাব স্থাপন করা হলে খুব অল্প সময়ের মধ্যে ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার মানুষের রোগ শনাক্ত সহজ হবে। এ পর্যন্ত জেলায় ১৬৯ জন জেলায় করোনা রোগী শনাক্ত হয়েছে এবং আর দুজন মারা গেছেন।
 
আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি