ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

শার্শায় শিশুসহ মা করোনায় আক্রান্ত 

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ২৩:১৮, ২৭ জুন ২০২০

যশোরের শার্শায় দেড় বছর বয়সের এক শিশু করোনা আক্রান্ত হয়েছে। ওই শিশুর মা পেশায় শিক্ষিকা। তার দেহেও করোনাভাইরাস শনাক্ত হয়েছে। 

শনিবার দুপুরে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারের ল্যাবে পাঠানো নমুনা থেকে বেনাপোল ও শার্শা উপজেলায় ৬ জনের আক্রান্তের রিপোর্ট পেয়েছি,তার মধ্যে এই ২ জন রয়েছে বলে জানান শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার ইউসুফ আলী। এ নিয়ে শার্শা উপজেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৯ জন।
 
আক্রান্তদের মধ্যে শার্শার এক শিক্ষিকা (২৯) ও তার দেড় বছর বয়সের শিশু, গাতিপাড়া গ্রামের একজন গৃহবধূ (৪০), বেনাপোলের বড়আচড়া গ্রামের একজন তরুণ সিএন্ডএফ ব্যবসায়ী (৪২), বাহাদুরপুর গ্রামের একজন ব্যবসায়ী (৫৮) এবং পরিবার পরিকল্পনা বিভাগের একজন স্বাস্থ্য সহকারী (৩১)। করোনা আক্রান্তরা স্বাস্থ্য বিভাগের পরামর্শে নিজ বাসায় আইসোলেশনে রেখে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। আক্রান্তদের বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। 

শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের ডাক্তার আক্তার মারুফ জানান, বেনাপোল ও শার্শার অবস্থা অনেক খারাপের দিকে। এখন প্রতিটি মানুষের উচিৎ ঘরে থাকা। এ জন্য তিনি শার্শার সচেতন জনগণকে আরও সতর্কতা অবলম্বন করে চলাচল করতে বলেন। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়ার জন্য পরামর্শ দেন। তিনি আরও বলেন, প্রতিটি জনপ্রতিনিধি ও ইমামদের দায়িত্ব সহকারে করোনা মোকাবেলায় কাজ করার আহবান জানান। 
কেআই/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি