ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় আরও ৭ জন করোনা আক্রান্ত 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৯, ১ জুলাই ২০২০ | আপডেট: ২৩:৩৫, ১ জুলাই ২০২০

চুয়াডাঙ্গায় নতুন করে ৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২২৯ জনে। ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৪০ জন এবং এ পর্যন্ত মারা গেছেন ৩ জন। করোনা উপসর্গে মারা গেছেন ৩ জন। বুধবার রাত ১০টায়  সিভিল সার্জন  কার্যালয় এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে ৭ জনের  করোনা পজেটিভ এসেছে। আক্রান্ত ৭ জনের মধ্যে সদর উপজেলার ৪ জন, আলমডাঙ্গা উপজেলায় ২ জন  ও দামুড়হুদা উপজেলায় ১ জন। নতুন আক্রান্তদের হোম আইসোলেশন ও  প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। 

নতুন আক্রান্তদের মধ্যে চুয়াডাঙ্গা পৌর এলাকার গুলশান পাড়ার ২ ও সদর উপজেলার আলুকদিয়ার ২ জন, আলমডাঙ্গা উপজেলার গোবিন্দপুর ১, মীরপুর মালিহাদের ১ জন দামুড়হুদা উপজেলার জয়রামপুরের ১ জন । এদের মধ্যে ৪ জন  পুরুষ ও ৩ জন নারী। বয়স ২১ থেকে ৫৩ বছর।

জেলায় সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায়। যেখানে ৭৮ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে, এর মধ্যে ৪৯ জন সুস্থ হয়েছেন। প্রাণ গেছে একজনের। 

আলমডাঙ্গায় আক্রান্ত ৫৭ জনের মধ্যে সুস্থ ৪১ জন, দামুড়হুদায় ৬৫ জন আক্রান্তে ইতিমধ্যেই ৩৮ জন বেঁচে ফিরেছেন ও মারা গেছে ১ জন। জীবননগর উপজেলায় করোনার শিকার ২৯ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ১২জন। গত ১৯ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হন আলমডাঙ্গা উপজেলার ইতালিফেরত এক যুবক।

সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান বলেন, করোনা মোকাবিলায় ঘর থেকে বের না হওয়ায় সব থেকে উত্তম। এরপরও জরুরি প্রয়োজনে বের হলে অবশ্যই মুখে মাস্ক পরে বের হতে হবে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে। 
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি