ঢাকা, রবিবার   ২০ জুন ২০২১, || আষাঢ় ৫ ১৪২৮

করোনা উপসর্গে মান্দা উপজেলা পরিষদ চেয়ারম্যানের মৃত্যু 

নওগাঁ প্রতিনিধি 

প্রকাশিত : ১২:২৮, ৬ জুলাই ২০২০ | আপডেট: ১২:৩০, ৬ জুলাই ২০২০

নওগাঁর মান্দা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা স.ম জসিম উদ্দিন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। আজ সোমবার সকাল ৮টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ মশিউর রহমান বলেন, ‘জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে গত বৃহস্পতিবার (২ জুলাই) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে নিয়ে আসা হয়। আমরা করোনা ভাইরাস পরীক্ষা করার জন্য পরামর্শ দিয়েছিলাম। সেদিন তিনি করোনা নমুনা দেননি। পরে যখন বেশি অসুস্থ হয়ে পড়ের শনিবার সকাল ৭টার দিকে আবারও তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। এ সময় তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে নমুনা সংগ্রহ করা হয়।’ 

তিনি জানান, ‘তারপরও অবস্থা গুরুতর হওয়ায় অক্সিজেন দিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৩০ নম্বর করোনা ইউনিটে পাঠানো হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি আজ সকালে মারা যান। তবে করোনা রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।’

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল হালিম বলেন, ‘উপজেলা পরিষদের পক্ষ থেকে আমরা সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি।’

উল্লেখ্য, গত ৫ জুন মুক্তিযোদ্ধা স.ম জসিম উদ্দিনের দ্বিতীয় ছেলে এসএম সামসুজ্জোহা মন্টু (৩৩) হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। এরপর তিনি মনের দিক থেকে ভেঙে পড়ায় দিন দিন অসুস্থতা বোধ করছিলেন। মৃত্যুর আগে দুই স্ত্রী, তিন ছেলে ও ৪ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

এদিকে জেলায় গত ২৪ ঘণ্টায় সাংবাদিক, নার্স ও মেডিকেল ল্যাব টেকনোলজিস্টসহ ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৫৮৪ জনে দাঁড়াল। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩৮৮ জন। 

সোমবার সকালে নওগাঁর সিভিল সার্জন আকন্দ মো. আখতারুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত রোববার রাত ৯টার দিকে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি এণ্ড মেডিসিন রিসার্চ সেন্টার ল্যাব থেকে নওগাঁয় ২০১টি নমুনার পরীক্ষার ফলাফল ই-মেইলে আসে। এর মধ্যে ২৬ জনের করোনা ‘পজেটিভ’ আসে। 

এর মধ্যে দু’জনের দ্বিতীয়বার পজেটিভ আসে। নতুন আক্রান্তদের মধ্যে জেলা সদরে ৫, সাপাহারে ৬, মহাদেবপুরে ৩, বদলগাছীতে ৪, পোরশায় ২, পত্নীতলায় ২, ধামইরহাট ও নিয়ামতপুর উপজেলায় একজন করে।

এআই/এমবি/


 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি