ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১, || বৈশাখ ৪ ১৪২৮

ছাত্রলীগের দু`পক্ষের সংঘর্ষে পাল্টাপাল্টি মামলা, গ্রেফতার ১২

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২০:২৫, ৮ জুলাই ২০২০ | আপডেট: ২০:২৭, ৮ জুলাই ২০২০

সিরাজগঞ্জে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় ৩১৯ জনের বিরুদ্ধে থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে। বুধবার দুপুরে জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা বাদী হয়ে ৪৯ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত ৫০ জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেন। 

একই সময় ওই সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহম্মেদ বাদী হয়ে ৭০ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত প্রায় ১৫০ জনের বিরুদ্ধে এই মামলা দায়ের করেন। পুলিশ ইতিমধ্যেই উভয় গ্রুপের ১২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে।

সিরাজগঞ্জ সদর থানার ওসি হাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিহত ছাত্রলীগ নেতা বিজয়ের স্মরণে মিলাদ ও দোয়া মাহফিলকে কেন্দ্র করে মঙ্গলবার বিকেলে দলীয় কার্যালয়ে তর্ক-বিতর্কের একপর্যায়ে জেলা ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ব্যাপক ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ উভয় গ্রুপের কমপক্ষে প্রায় অর্ধশত নেতাকর্মী আহত হয়েছে। আহতদের মধ্যে ১৯ জনকে হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

এদের মধ্যে যুবলীগ নেতা একরামুল হকসহ ৫ জনের অবস্থা গুরুতর। ওই যুবলীগ নেতা ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
 প্রায় আড়াই ঘন্টাব্যাপী এ সংঘর্ষ চলাকালে শহরের বিভিন্ন এলাকায় রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষ চলাকালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ  লাঠিচার্জ ও কমপক্ষে ১৫ রাউন্ড টিয়ার গ্যাস নিক্ষেপ করে।

বুধবার ভোর রাতে ছাত্রলীগ নেতা রুবেল হোসেন রনি (২২) ও সালমান (২০)সহ উভয় গ্রুপের  ১২ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। 

উল্লেখ্য, গত ২৬ জুন প্রয়াত নাসিমের স্মরণসভায় যোগদানকালে শহরের বাজার স্টেশন এলাকায় জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক ও জামতৈল হাজি কোরপ আলী ডিগ্রী কলেজ শাখার সভাপতি এনামুল হক বিজয় প্রতিপক্ষের হামলায় জখম হন। ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার সকালে তিনি মারা যান।

এদিকে আবারো সংঘর্ষের আশংকায় শহরের গুরুত্বপূর্ণ স্থান গুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন ও টহল অব্যাহত রয়েছে বলে তিনি উল্লেখ করেন।
কেআই/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি