ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২

ভোলায় মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি উদযাপন

ভোলা প্রতিনিধি

প্রকাশিত : ১৩:১১, ১৬ জুলাই ২০২০

‘মুজিব বর্ষের আহ্বান, লাগাই গাছ বাড়াই বন’ এ স্লোগানকে সামনে রেখে আজ ভোলায় মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি উদযাপন করা হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাদেশ ব্যাপী এক কোটি বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন ঘোষণা করেন।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্যোগে বাংলাদেশি প্রথম ব্যাপক ভিত্তিক বনায়ন কার্যক্রম শুরু হয়। যা এক পর্যায়ে আন্দোলনে পরিণত হয়। বন অধিদপ্তর জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী স্মরণীয় করে রাখার লক্ষ্যে সারাদেশব্যাপী ১ কোটি বনজ ও ফলদ ঔষধি বৃক্ষরোপণ  কর্মসূচি গ্রহণ করেন। এরই ধারাবাহিকতায় ভোলা জেলায় আওতায় প্রতিটি উপজেলায় ২০৩২৫টি করে মোট ১ লক্ষ ৪২ হাজার ৭৭৫টি বনজ, ফলজ ও ঔষধি বৃক্ষের চারা রোপণ  করেন।

উপজেলা মিলনায়তন কক্ষে আলোচনা সভার মাধ্যমে এই বৃক্ষরোপণ কর্মসূচির সভায় জেলা প্রশাসক জনাব মো. মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে শুভ  উদ্বোধন ঘোষণা করা হয়। জেলা প্রশাসক অন্যান্য অতিথিবৃন্দকে সঙ্গে নিয়ে ভোলা সদর উপজেলা পরিষদ চত্বরে বনজ, ফলদ,ও ঔষধি চারা রোপন করেন।

এ সময় জেলা প্রশাসক মাসুদ আলম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশে প্রতিটি ইউনিয়নের ওয়ার্ডে খালি জায়গায় বৃক্ষরোপণ করার আহ্বান জানান। 

পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার বলেন, জেলায় যতগুলো থানা, তদন্ত কেন্দ্র ও ফারি রয়েছে সেখানে বৃক্ষরোপনের নির্দেশ প্রধান করেন। তিনি আরো বলেন, ভোলা একটি পরিবেশ বান্ধব শহর।

এ সময় উপস্থিত ছিলেন, জনাব আব্দুল মমিন টুলু চেয়ারম্যান জেলা পরিষদ ভোলা সদর, জনাব সরকার মোহাম্মদ কায়ছার, পুলিশ সুপার ভোলা, মো. তৌফিকুল ইসলাম, বিভাগীয় বন কর্মকর্তা, জনাব মো. মোশারেফ হোসেন চেয়ারম্যান উপজেলা পরিষদ, জনাব মো. মিজানুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার।

এমবি//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি