ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০২৪

নওগাঁয় করোনা আক্রান্ত হয়ে সমাজকর্মীর মৃত্যু

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৩৬, ১৮ জুলাই ২০২০ | আপডেট: ১৭:৪৩, ১৮ জুলাই ২০২০

নওগাঁর সাপাহার উপজেলার সমাজসেবক প্রবীন ব্যক্তি মো. আব্দুল কুদ্দুস সাহ চৌধুরী (৮৫) করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে রাজশাহী মেডিকেল কলেজের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। 

ওইদিন বিকেলেই স্বাস্থ্যবিধি মেনে তাকে দাফন করা হয়েছে। এ নিয়ে করোনা উপসর্গ নিয়ে মারা গেছে ১৫ জন। আর করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ১২ জন। শনিবার দুপুরে জেলা সিভিল সার্জন ডা. আখন্দ মো. আখতারুজ্জামান আলাল এই বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, আব্দুল কুদ্দুস সাহর গলাব্যাথা,জ্বর দেখা দিলে পরিবারের লোকজন গত সোমবার রাজশাহী মেডিকেলে ভর্তি করে দেন। সেখানে নমুনা সংগ্রহ করে পরীক্ষায় তার করোনা পজেটিভ আসে। সেখানে চিকিৎসাধীন অবস্থায তিনি শুক্রবার দুপুরে মারা যান।
ওইদিন বিকেলেই স্বাস্থ্য বিধি মেনে তার দাফন সম্পন্ন হয়। 

এদিকে গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে চিকিৎসক, সাবেক উপজেলা চেয়ারম্যান, পুলিশ ও নার্সসহ মোট ৩৯ জনের করোনা শনাক্ত হযেছে। নওগাঁ’র ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর মোর্শেদ জানিয়েছেন, এদের মধ্যে পত্নীতলা উপজেলায় ১ চিকিৎসকসহ ৭ জন, সাপাহার উপজেলায় সাবেক উপজেলা চেয়ারম্যান, ২ জন ব্যাংক কর্মকর্তা, ১ জন পুলিশ কর্মকর্তা ও ১ জন নার্সসহ ১২ জন, নিয়মতপুর উপজেলায় ১ পুলিশ সদস্য ও ইউএনও অফিসের এক অফিস সহকারীসহ ৫ জন, সদর উপজেলায় ৮ জন, রানীনগর উপজেলায় ১ জন, মহাদেবপুর উপজেলায় ২ জন এবং পোরশা উপজেলায় ৪ জন। 

এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের মোট সংখ্যা ৭৭৯ জনে দাঁড়িয়েছে। এসময়ে সাতজনসহ মোট সুস্থ হয়েছেন ৫৩৮ জন। গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ১ জনকে। এসময় কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে মোট ৪০ জনকে। এ পর্যন্ত ছাড়পত্র দেয়া হয়েছে ১০ হাজার ৮৫৩ জনকে। বর্তমানে হোম কোয়ারেনটাইনে রয়েছেন ১০৩৫ জন। 
কেআই/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি