ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

নওগাঁয় মৃত মুক্তিযোদ্ধার করোনা পজেটিভ, শনাক্ত আরও ৬০

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৭:২৭, ২১ জুলাই ২০২০

নওগাঁ শহরের সুপারিপট্টি মহল্লার বাসিন্দা মানবাধিকার নেতা মুক্তিযোদ্ধা শংকর রঞ্জন সাহার মৃত্যুর একদিন পর নমুনায় করোনা পজিটিভ এসেছে। সোমবার (২০ জুলাই) রাতে প্রাপ্ত রিপোর্টে তার শরীরে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়। 

জেলা সিভিল সার্জন ডা. আখন্দ মো. আখতারুজ্জামান আলাল এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘গত শনিবার অসুস্থ অবস্থায় শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন মুক্তিযোদ্ধা শংকর রঞ্জন সাহা। সেখানে তার নমুনা সংগ্রহ করা হয়। পরদিন বিকেলে তিনি মারা যান। এ নিয়ে জেলায় করোনায় মৃত বেড়ে ১৩ জনে দাঁড়াল।’

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে পোরশা উপজেলা নির্বাহী অফিসার ও ১০ স্বাস্থ্যকর্মীসহ মোট ৬০ ব্যক্তির শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে।  

ডেপুটি  সিভিলসার্জন ডা. মঞ্জুর-ই মোর্শেদ জানিয়েছেন, ‘আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ২১, মহাদেবপুরে ৩, মান্দায় ২, বদলগাছিতে ৪, পত্নীতলায় ২, নিয়ামতপুরে ৯, সাপাহারে ১০ এবং পোরশা উপজেলায় ৯ জন। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৮৩৯ জন।’

অপরদিকে, গত একদিনে আরও ৫৫ জনকে কোয়ারেনটাইনে নেয়া হয়েছে। এদের মধ্যে সদর উপজেলায় ১৫, রানীনগরে ১, আত্রাইয়ে ৭, মহাদেবপুরে ১, মান্দায় ১, বদলগাছিতে ১২, ধামইরহাটে ২ এবং নিয়ামতপুর উপজেলায় ১৬ জন। 

এ সময় কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৯৪ জন। ফলে বর্তমানে এ ব্যবস্থায় রয়েছেন ১ হাজার ২৭৬ জন। এখন পর্যন্ত ৫৯৫ জন সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন। 

 এআই//এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি