ঢাকা, সোমবার   ২৪ জানুয়ারি ২০২২, || মাঘ ১০ ১৪২৮

মৌলভীবাজারে জেলে সম্প্রদায়ের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ২১:৫৪, ২১ জুলাই ২০২০

বেসরকারী উন্নয়ন সংস্থা 'ব্রেকিং দ্য সাইলেন্সের‘ আলোয় আলো’ প্রকল্পের আওতায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার চা-শ্রমিক অধ্যুষিত বিভিন্ন এলাকা এবং হাওড় অঞ্চলে জেলে সম্প্রদায়ের মাঝে খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

আলোয় আলো প্রকল্পটি চাইল্ডফান্ড কোরিয়ার অর্থায়নে এডুকো-বাংলাদেশে সহযোগিতায় কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলার ৩০টি চা বাগান ও ২টি হাওড় এলাকায় বাস্তবায়িত হচ্ছে। কোভিড-১৯ জরুরী সহায়তা কার্যক্রমের আওতায় চা বাগানের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্যাকেজ এবং হাওড় এলাকার জন্য ফুড প্যাকেজ বরাদ্দ হয়।

জরুরি খাদ্য সহায়তার মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ২ কেজি মসুর ডাল, ১ লিটার সয়াবিন তেল, ৩ কেজি আলু, ১ কেজি আয়োডিনযুক্ত লবন ও ১ কেজি চিনি। এছাড়াও, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর মধ্যে রয়েছে পানি ১২ লি. বালতি ১টি, কেয়া সাবান ২টি, ৭০০ গ্রাম ডিটারজেন্ট  পাউডার ও ২টি রিইউজেবল মাস্ক।

শ্রীমঙ্গল উপজেলায় ব্রেকিং দ্য সাইলেন্স ধারাবাহিকভাবে ৪টি চা বাগান ও ১টি হাওড় অঞ্চলে মোট ২১৩৩ দরিদ্র ও হত-দরিদ্র পরিবারের মধ্যে জরুরি খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে।

এ কর্মসূচির অংশ হিসেবে সোমবার মির্জাপুরের লামাপাড়ায় জেলে সম্প্রদায়ের ১৩৩টি পরিবারের মধ্যে জরুরি খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। 
কেআই/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি