ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে চুনারুঘাটে শোকসভা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৩, ২৯ জুলাই ২০২০ | আপডেট: ২২:৫৮, ২৯ জুলাই ২০২০

যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে হবিগঞ্জে শোকসভা অনুস্থিত হয়েছে। বুধবার বিকেল ৫টায় চুনারুঘাট প্রেসক্লাবের আয়োজনে শোকসভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি মোঃ কামরুল ইসলাম। 

ক্লাবের সাধারণ সম্পাদক জামাল হোসেন লিটনের পরিচালনায় শোকসভায় প্রধান অতিথি ছিলেন দৈনিক যুগান্তর এর সিনিয়র রিপোর্টার আলমগীর হোসেন। 

এতে বক্তব্য রাখেন চুনারুঘাট প্রেসক্লাবের সহ-সভাপতি মহিদ আহমেদ চৌধুরী, কালেরকণ্ঠের উপজেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তর প্রতিনিধি আবুল কালাম আজাদ, এনটিভি প্রতিনিধি ইসমাইল হোসেন বাচ্চু, জুনায়েদ আহমেদ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক এসএম সুলতান খান, দপ্তর সম্পাদক মোঃ ওয়াহিদুল ইসলাম জিতু, সদস্য এডভোকেট মোস্তাক আহমেদ, চুনারুঘাট সাংবাদিক ফোরামের সভাপতি খন্দকার আলাউদ্দিন, যুগ্ন সম্পাদক এসএম শওকত আলী, সাংগঠনিক সম্পাদক জুবায়ের আহমেদ, সমাজকল্যাণ সম্পাদক কামরুল হাসান শাকিম প্রমুখ। পরে মিলাদ মাহফিল শেষে দোয়া পরিচালনা করেন কোর্ট মসজিদের দ্বিতীয় ইমান মাওলানা আব্দুল কাইয়ূম। 

শোক সভায় বক্তারা প্রয়াত নুরুল ইসলামের জীবদ্দশায় তাঁর কর্মময় জীবনের উপর নানা আলোচনা ও স্মৃতি চারণ করেন। শোকসভায় বক্তারা বলেন, যমুনা গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম দেশপ্রেমিক সাহসী শিল্পোদ্যোক্তা ছিলেন। স্বাধীনতাযুদ্ধেও ছিল তার অগ্রণী ভূমিকা। ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন স্পষ্টভাষী। এত বড় শিল্পপতি হয়েও তিনি সাদামাটা জীবনযাপন করতেন। সাহসিকতার সঙ্গে তিনি যুগান্তর ও যমুনা টিভিকে দেশের শীর্ষস্থানীয় গণমাধ্যমে পরিণত করেছেন। তার মৃত্যুতে দেশের শিল্প ও গণমাধ্যমের অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি দেশের বৃহৎ শিল্প কারখানা গড়ে তোলার মাধ্যমে দেশের হাজার হাজার যুবককে কর্মসংস্থান দিয়েছেন। এতে লাখো লাখো মানুষ জীবিকা নির্বাহ করছে।
কেআই/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি